গানবিনোদনসিনেমা

‘টুম্পা সোনা’ গানে সবাইকে নাচিয়ে উধাও! দর্শকদের চমক দিতে এবার নতুন রূপে ফিরছেন সুমনা

এক সময়কার সোশ্যাল মিডিয়া সেন্সেশন ‘টুম্পা সোনা’ (Tumpa Sona) অভিনেত্রী সুমনা দাসকে (Sumona Das) মনে আছে নিশ্চই! ২ বছর আগে ‘এক্স প্রেম’ (Ex Prem) সিরিজের এই  টুম্পা সোনা গান অভিনেত্রী সুমনা দাসকে রাতারাতি পৌঁছে দিয়েছিল বাংলার ঘরে ঘরে।সেসময় চারদিকে এই গানের এমন একটা ক্রেজ তৈরি হয়েছিল যে পাড়ার চায়ের থেকে শুরু করে পিকনিক আবার পুজোর মন্ডপ থেকে শুরু করে বিয়ে বাড়ি সবেতেই চলতে থাকে এই এক গান। কিন্তু বহুদিন হয়ে গেল অভিনেত্রী সুমনা দাস কে আর পর্দায় দেখা যায় না।

‘টুম্পা সোনা’ গানে জনপ্রিয়তার জন্য এক সময় এমন পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছিল যে রাস্তাঘাটে সুমনাকে দেখলে লোকজন টুম্পা সোনা বলেই ডেকে উঠতেন।  অনেকে বলতে শুরু করেন টুম্পা তার নাম আর সোনা তার পদবী। তাই এই গানের মধ্যে দর্শকমহলে যে তার যে ইমেজ তৈরি হয়েছিল সেটাই ভেঙ্গেচুরে বেরিয়ে আসার জন্য বেশ কিছুদিনের বিরতি নিয়েছিলেন অভিনেত্রী।

Tumpa Sona Actress Sumona Das

আসলে অভিনেত্রী চেয়েছিলেন মানুষ তাকে শুধু টুম্পা সোনা হিসেবেই নয় চিনুন অন্য অন্য ধরনের চরিত্রের মধ্যেদিয়েও। এই কারণেই  বেশ কিছুদিন বিরতি নেওয়ার পর একটি নতুন সিনেমার হাত ধরে আবার নতুন রূপে কামব্যাক করছেন সুমনা। সামনের মাসেই অর্থাৎ সেপ্টেম্বরে ২ তারিখেই মুক্তি পেতে চলেছে সুমনা অভিনীত ‘বিষাক্ত মানুষ’ (Bishakto Manush) সিনেমাটি।

এই ছবিতে প্রধান ভূমিকায় দেখা যাবে ‘মন্টু পাইলট’ অভিনেতা সৌরভ দাসকে। নেক্রফিলিক সিরিয়াল কিলারের গল্প নিয়ে  তৈরি এই সিনেমার পার্শ্ব চরিত্রে হলেও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ভূমিকা থাকছে সুমনার। এছাড়াও অভিনেত্রীকে দেখা গিয়েছে শিলাদিত্য মৌলিক পরিচালিত ‘রেডিও’ সিনেমাতেও। তবে শুধু রেডিও নয় টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সাথেও কাজের অভিজ্ঞতা রয়েছে সুমনার।

তাই এত বড় মাপের শিল্পীদের সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করেন সুমনা।  টুম্পা সোনা গানের হাত ধরে জনপ্রিয়তা মিললেও সুমনার অভিনয় শুরু কিঁন্তু নাটকের মঞ্চ থেকেই। আর সেই মঞ্চে অভিনয়ের অভিজ্ঞতটাই  তাকে রূপলী পর্দার অভিনয় করতে অনেকটাই সাহায্য করে। তবে শুধু ভারতে নয় টুম্পা সোনা গানের বিপুল জপ্রিয়তার পর  ইতিমধ্যেই  বাংলাদেশেও একাধিক কাজ করে ফেলেছেন এই অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by sumana (@sumanadas4143)


টুম্পা সোনা গানের জনপ্রিয়তা প্রসঙ্গে একবার এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন ‘টুম্পা গানটাই আমাকে খ্যাতি এনে দিয়েছে। ওই চরিত্রটাও আমি। তাই কোনদিন টুম্পাকে অস্বীকার করব না’ সেইসাথে অভিনেত্রী জানিয়েছেন তিনি চান  দর্শকরা আরো অন্যান্য চরিত্রেও তাকে দেখুক। তার অভিনয়স্বত্তাকে বিভিন্ন চরিত্রের মধ্যে দিয়ে আবিষ্কার করুন। প্রসঙ্গত এরই মধ্যে শোনা যাচ্ছে রেস্ট ইন প্রেম-এর দ্বিতীয় সিজন আসছে  তাড়াতাড়ি।

Related Articles

Back to top button