গসিপবিনোদনসিনেমা

বচ্চন পরিবারের জামাই , রয়েছে অভিনয়ের দক্ষতা, তাও জনপ্রিয়তার আড়ালে এই অভিনেতা

আজ বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) জামাইয়ের জন্মদিন। আর এই জামাই হলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা কুণাল কাপুর (Kunal Kapoor)। আসলে অমিতাভ বচ্চনের ভাই অমিতাভ বচ্চনের (Ajitabh Bachchan) মেয়ে নয়নার (Naina Bachan) সাথে গাঁটছড়া বেঁধেছিলেন কুণাল। সেই সূত্রেই তিনি সম্পর্কে বচ্চন পরিবারের জামাই হন। আজ অর্থাৎ ১৮ অক্টোবর কুণালের জন্মদিন। আজ ৪৪ বছরে পা দিয়েছেন অভিনেতা।

১৯৭৭ সালে মুম্বইয়ে জন্ম কুণালের। প্রথমে অভিনয়ের কিছুই জানতেন না তিনি। সেসময় থেকেই অভিনেতা মনোজ বাজপেয়ীর সঙ্গে পরিচয় ছিল কুণালের। তিনিই নাকি কুণালকে তাঁর অভিনয় গুরুর ঠিকানা দিয়েছিলেন। এরপর দিল্লিতে গিয়ে ওই গুরুর কাছেই অভিনয় শিখতে শুরু করেন কুণাল। পরবর্তীতে নাসিরুদ্দিন শাহের নাটকের দলে যোগ দেন তিনি। সেসময় থেকেই বেশ কিছু ছবির সহকারী পরিচালক হিসাবে কাজ করতে শুরু করেন তিনি।

এরপর অবশেষে কুণালের স্বপ্ন সফল হয়। ২০০৪ সালের ‘মিনাক্ষী: এ টেল অব থ্রি সিটিস’ সিনেমা দিয়েই অভিনেতা হিসাবে বলিউডে হাতেখড়ি হয় তাঁর। প্রথম সিনেমাতেই তব্বুর বিপরীতে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন কুণাল। তবে সেসময় ছবিটা তেমন সাফল্য পায়নি। তাঁর দ্বিতীয় ছবি ২০০৬ সালে আমির খানের সঙ্গে ‘রং দে বসন্তী’।

Kunal Kapoor, কুণাল কাপুর,

এর পর যশরাজ প্রোডাকশানের পরপর ৩টি ছবিতে সই করেন তিনি। ৩ ছবিতেই অভিনয়ে নজর কাড়েন তিনি। এর পর ২ বছরের জন্য কোনও ছবি করেননি কুণাল।এরপর ২০১০ সালে জাতীয় পুরস্কারজয়ী ‘লমহা’-তে দেখা যায় তাঁকে। এছাড়াও নজরকাড়া অভিনয় জীবনে ‘গোল্ড’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘ওয়েলকম টু সজ্জনপুর’, ‘আজা নাচলে’-সহ একাধিক ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

২০১৫ সালে তিনি অমিতাভ বচ্চনের ছোটো ভাই অমিতাভ বচ্চনের মেয়ে নয়নার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সেসময় সুদূর দক্ষিণ আফ্রিকায় গোপনে বিয়ে সেরে ছিলেন ঐশ্বর্য রায় বচ্চনের (Aishwariya Rai Bachchan) ননদাই কুণাল কাপুর। সেই বিয়েতে সপরিবারে হাজির ছিলেন অমিতাভ বচ্চন। জানা যায় বিয়ের আগে বেশ কিছুদিন কুণাল আর নয়না লিভ ইন করেছিলেন। একবার এক সাক্ষাৎকারে কুণাল জানিয়েছিলেন করণ জোহরের ফ্যাশন শোয়ে গিয়ে তাঁর সাথে নয়নার প্রথম পরিচয় হয়েছিল।

Kunal Kapoor, কুণাল কাপুর,Naina Bachchan,নয়না বচ্চন,

Related Articles

Back to top button