ওয়েব সিরিজখবরবিনোদন

শীঘ্রই পর্দায় ফিরছে বাঙালির প্রিয় ফেলুদা! অভিনেতা টোটা রায়চরধুরীর কথায় মিলল ইঙ্গিত

গোয়েন্দাগল্প বাঙালিদের চিরকালের পছন্দের। কতশত গোয়েন্দা চরিত্রের কাহিনী তৈরী হয়েছে বাংলায়। এমনই একটি গোয়েন্দা চরিত্র হল ফেলুদা (Feluda)। ফেলুদার সাথে বাঙালির সম্পর্ক বেশ গভীর। ছোট বেলায় শোনা গল্প, কিশোর বয়সের উপন্যাস থেকে শুরু করে বর্তমানের বড়পর্দার ফেলুদা সর্বটাই একটা আলাদা আকর্ষণ তৈরী করেছে বাঙালি হৃদয়ে। ফেলুদা শব্দটাই যেন বাঙালিকে আলাদা টানে আকর্ষিত করে তোলে। ইতিমধ্যেই ওটিটি প্লাটফর্মে বেশ জনপ্রিয় ফেলুদা।

বেশ কয়েকটি সিরিজ তৈরী হয়েছে ফেলুদাকে নিয়ে। কিন্তু বিগত এক বছর যাবৎ দেখা ছোট বা বড় পর্দায় খোঁজ মেলেনি ফেলুদার। সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) পরিচালনায় ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজটি (Web Series) বেশ জনপ্রিয়তা লাভ করেছিল। এরপর কথা ছিল ফেলুদা সিরিজে দেখা যাবে ‘যত কান্ড কাঠমান্ডুতে’। কিন্তু কবে আসবে নতুন সিরিজ? এই প্রশ্নই বারবার শোনা গিয়েছিল দর্শকদের মুখ থেকে।

Feluda Tota Roychowdhury ফেলুদা

এবার দর্শকদের জন্য খানিক আশার আলো দেখা দিল। ‘যত কান্ড কাঠমান্ডুতে’ সম্প্রচার কবে হতে পারে তার উত্তর দিলেন খোদ ‘ফেলুদা’ অভিনেতা টোটা রায়চৌধুরী (Tota Roychowdhury)। যদিও উত্তর মিলেছে ইঙ্গিতের সুরে, একেবারে সঠিক রিলিজ ডেট পাওয়া যায়নি। অভিনেতা মতে আশা রয়েছে এবছর ডিসেম্বরেই অপেক্ষার অবসান হবে। অর্থাৎ এবছর ডিসেম্বরের মধ্যেই রিলিজ হতে পারে ফেলুদার নতুন গল্প।

Feluda Tota Roychowdhury ফেলুদা

তবে ফেলুদা অভিনেতা জানিয়েছেন যে গোটা সিরিজের কাজ শেষ হয়েছে কিনা সেটা তাঁর পক্ষে বলা সম্ভব নয়। কারণ তিনি নিজেও গোটা সিরিজটি দেখেননি। শুধুমাত্র নিজের অভিনয়ের অংশটুকু দেখেছেন। তাই আর পাঁচটা উৎসুক দর্শকদের মত তিনি নিজেও অপেক্ষারত আছেন। তাই বাকিদের একইভাবে অপেক্ষা করতে অনুরোধ জানিয়েছেন টোটা রায়চৌধুরী।

প্রসঙ্গত, ২০২০ সালের ডিসেম্বরে ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজে প্রথম ফেলুদার ভূমিকায় দেখা গিয়েছিল টোটা রায়চৌধুরীকে। তবে ওয়েব সিরিজটি রিলিজ হবার পর বেশ প্রশংসিত হয়েছিল। রিলিজের পরে দর্শকদের থেকে ঢালাও প্রশংসা পেয়েছিল ওয়েব সিরিজটি। এবার এই ওয়েব সিরিজেরই পরবর্তী গল্পের অপেক্ষায় রয়েছেন ফেলুদাপ্রেমী দর্শকেরা।

Related Articles

Back to top button