খবরবিনোদন

আর দেখা যাবে না পর্দায়! সিনে কেরিয়ারে ইতি টানলেন ‘ফেলুদা’ সব্যসাচী চক্রবর্তী

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির নামী অভিনেতাদের (Tollywood actor) নামের তালিকা যদি প্রস্তুত করা হয় তাহলে সেখানে নিঃসন্দেহে নাম থাকবে সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)। টলিউডের অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন তিনি। নিজের অভিনয় ক্ষমতার মাধ্যমে বারবার দর্শকদের মুগ্ধ করেছেন তিনি। এবার এই জনপ্রিয় অভিনেতাই নিজের অভিনয় কেরিয়ারে ইতি টানলেন (Retirement)!

কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর দর্শকরা ‘ফেলুদা’ বলতে সব্যসাচীকেই চিনেছেন। তবে এবার সিনে দুনিয়াকে পাকাপাকিভাবে বিদায় জানাচ্ছেন তিনি। সম্প্রতি অভিনেতার নতুন ছবি ‘জেকে ১৯৭১’এর প্রিমিয়ার হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানেই এই ঘোষণা করে সকলকে চমকে দিয়েছেন অভিনেতা।

Sabyasachi Chakraborty

বাংলাদেশের এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় নিজের দীর্ঘদিনের অভিনয় কেরিয়ারে ইতি টানার কথা ঘোষণা করেন সব্যসাচী। অভিনেতার কথায়, ‘আমায় আপাতত কোনও সিনেমায় দেখা যাবে না। আমি ছবি ছেড়ে দিচ্ছি। এখন অবসর গ্রহণের সময়। আমার কাছে অনেকে আসছেন, আমি ‘না’ করে দিচ্ছি’।

এত বছরের দীর্ঘ কেরিয়ারে সব্যসাচী অভিনয় করেছেন নানান চরিত্রে। তবে ‘ফেলুদা’ চরিত্রে তিনি যে পরিমাণ ভালোবাসা পেয়েছেন তা আর কোনও চরিত্রে পাননি। সেই সাফল্য নিয়ে গর্বিত অভিনেতা নিজেও।

Sabyasachi Chakraborty as Feluda

সব্যসাচীর কথায়, এখন বয়স হচ্ছে তাঁর। একটু আরামে থাকতে চান তিনি। অভিনেতা জানান, আর পাঁচ জন সাধারণ মানুষের মতো সময় কাটাতে চান তিনি। বই পড়ে, খেলা দেখে সময় কাটাতে চান তিনি। আপাতত টলিপাড়ার এই নামী অভিনেতা নিজেকে সম্পূর্ণভাবে ফ্যামিলি ম্যান বানিয়ে ফেলেছেন।

প্রসঙ্গত, সব্যসাচীর স্ত্রী মিঠু চক্রবর্তী বাংলা বিনোদন দুনিয়ার চেনা মুখ। অপরদিকে অভিনেতার দুই ছেলে গৌরব চক্রবর্তী এবং অর্জুন চক্রবর্তীও ইন্ডাস্ট্রির নামী অভিনেতা। কাজ করেছেন বহু সিনেমা, সিরিজে। অপরদিকে, সব্যসাচীর ছবি ‘জেজে ১৯৭১’এর বিষয়ে বলা হলে, এটিকে আন্তর্জাতিক মুক্তি যুদ্ধের প্রথম ছবি হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই ছবিতে একজন পাকিস্তানি পাইলটের চরিত্রে দেখা যাবে টলি অভিনেতাকে।

Related Articles

Back to top button