গহনা-প্রেমীদের জন্য সুখবর! হুহু করে কমল সোনার দাম, স্বর্ণবাজারে মানুষের ঢল


এই কিছুদিন আগেও হাত পুড়ছিল সোনা-রূপোর দামে। মানুষের নাগালের বাইরে চলে গেছিল সোনা-রূপো। তবে বিয়ের মরসুমের শুরুর দিকেই মধ্যবিত্তদের জন্য স্বস্তির খবর। ক্রমাগত কয়েকদিন ধরে সেই যে কমতে শুরু করেছে সোনার দাম (Gold Price), বাজেট পেশের পর থেকে তা আর উঠছেইনা।

তবে আর দেরি কেন? এই তো আদর্শ সময় মধ্যবিত্তের ঘরে সোনা তোলার। শুভ কাজে বিলম্ব না করে এখুনি যান নিকটবর্তী কোনো সোনার দোকানে আর ঝটপট কিনে ফেলুন পছন্দের গহনা। বিয়ের মরসুমে এহেন সোনার দামের পারাপতনে যেমন হাসি ফুটেছে কন্যাদায়গ্রস্ত বাবার মুখে, তেমনই লাফিয়ে সোনার দাম কমায় বেজায় চিন্তায় পড়েছেন স্বর্ণ ব্যবসায়ীরাও।

সোনার দাম

কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনা (today’s gold price) অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম নেমে দাঁড়িয়েছে ৪৬ হাজারের ঘরে। অন্যদিকে দিল্লীতে আজকে সোনার দামের গ্রাফ নেমেছে ৪৫ হাজারের ঘরে। অন্যদিকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায় আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৩৭৫০ টাকা।ফল স্বরূপ বিয়ের মরসুমে স্বর্ণবাজারে নেমেছে মানুষের ঢল। কলকাতায় বর্তমানে ১০ গ্রামের দাম ৪৬২২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬২২ টাকা।

অন্যদিকে রূপোর দাম বেশিরভাগ সময়েই অপরিবর্তিতই থাকে। সোনার দাম নিম্নমুখী রূপোর দামের পারদ কিন্তু ক্রমেই চড়ছে। রূপোর দাম বেড়ে দাঁড়িয়েছে ১০ গ্রাম দাম পড়েছে ৭০.৫১ টাকা এবং ১ গ্রামের দাম রয়েছে ৭০৫.১০ টাকা।


Like it? Share with your friends!

631
631 points