গসিপবিনোদন

বলিউডে পা দিয়েই বদলে গেছে ভাগ্য! রাতারাতি মন্দাকিনীর সাফল্যের পেছনে আসল কারণ জানেন কী?

বলিউডে পা দিয়েই বদলে গেছে ভাগ্য, রাতারাতি হয়ে উঠেছেন রুপোলি পর্দার স্টার! স্বপ্ন মনে হলেও এমনটাই বাস্তবে ঘটেছে অনেক অভিনেতা-অভিনেত্রীর জীবনেই। যদিও তাঁদের অনেকেই হারিয়ে গেছেন অজান্তেই, কিন্তু এঁদের মধ্যে মন্দাকিনী ছিলেন ব্যতিক্রমী। মন্দাকিনী অভিনীত সিনেমাটি একসময়ে ইতিহাস রচনা করে।

রাজ কাপুরের প্রযোজনায় ‘রাম তৈরি গঙ্গা ম্যায়লি’ সিনেমায় সর্বপ্রথম অভিনয় করেন ইয়াসমিন জোসেফ। বক্সঅফিসে তুমুল সারা ফেলে দেওয়া সিনেমায় সাহসী অভিনয়ের কারণেই ফ্যানবেস তৈরি হয় ইয়াসমিনের। এর পর থেকেই ইয়াসমিন বলিপাড়ায় পরিচিত হন মন্দাকিনী নামে।

‘রাম তৈরি গঙ্গা ম্যায়লি’ ছবিতে সাহসী দৃশ্যে অসামান্য অভিনয়ের কারণে পরিচালক-প্রযোজকদের লাইন পড়ে যায় মন্দাকিনীর জন্যে। যদিও সেন্সর বোর্ডের কাঁচির ছাপ পড়ে এই সিনেমায়। তবুও তুমুল শোরগোল পরে যায় এই ছবি ঘিরে। যদিও পরবর্তীতে মন্দাকিনীর অন্য আর কোনো সিনেমাই জনপ্রিয়তার ভিত্তিতে ছাপিয়ে যেতে পারেনি ‘রাম তৈরি গঙ্গা ম্যায়লি’-কে।

মন্দাকিনীর জনপ্রিয়তা যখন তুঙ্গে তখনই তাঁর পরিচয় ঘটে মাফিয়া জগতের বাদশা দাউদ ইব্রাহিমের সাথে। ফলে চড়চড়িয়ে অবনতি হয় মন্দাকিনীর পরিচিতির। বিভিন্ন সময়ে কানাঘুষো শোনা গেছে যে, বলিউডে চোরাস্রোতের মাধ্যমে দাউদের কালো টাকা লগ্নি করা হয়েছে রুপোলি পর্দায়। তাছাড়া তথ্যপ্রমাণকে সম্পূর্ণ অস্বীকার করে ইয়াসমিন দাউদকে চিনতেও অস্বীকার করেন। ঘনিষ্ঠ মহলের দাবি, এই কারণেই অকালে শেষ গিয়ে যায় মন্দাকিনীর সিনেমা-জীবন। সরে আসতে হয় রুপোলি পর্দা থেকে!

ডঃ কাগ্যুর টি এবং রিনপচে ঠাকুরের কন্যা ইয়াসমিন জোসেফ একজন অ্যাংলো-ভারতীয় মহিলা। মন্দাকিনীর ভাই রাব্বিল ২০১০ সালে একটি পথ দুর্ঘটনায় প্রাণ হারায়। মন্দাকিনীর মা-বাবা তাঁদের মেয়ের নাম রেখেছিলেন রাবজে ইনায়া মন্দাকিনী, যদিও খুব সংখ্যক মানুষই অভিনেত্রীর আসল নাম জানেন।

Related Articles

Back to top button