গসিপবিনোদন

‘থিয়েটারে অনেক কষ্টে পেতে হত রোল,পারিশ্রমিক মাত্র ৫০ টাকা’ জীবনের সংঘর্ষের কথা বললেন তারাক মেহতা

জনপ্রিয় হিন্দি টিভি সিরিয়ালের অভিনেতা দিলীপ যোশী Dilip Joshi)। ‘তারাক মেহতা কে উল্টা চশমা’ (Tarak Mehta Ka Ulta Chashma) সিরিয়ালের জেরে বেশ জনপ্রিয় তিনি। সিরিয়ালে জেঠালালের চরিত্রে অভিনয় করেন তিনি। আজ থেকে নয় দীর্ঘ ১২ বছর ধরে এই সিরিয়ালে অভিনয় অভিনেতা করছেন দিলীপ যোশী। সম্প্রতি সিরিয়ালটির ৩০০০ টি পর্ব সম্প্রচারিত হয়েছে। যা ভারতীয় সিরিয়ালের জগতে বেশ বড়সড় একটি রেকর্ড।

অভিনেতা দিলীপ যোশিকে ১৯৮৯ সালে ‘মেইনে প্যার কিয়া’ ছবিতে রামুর চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। এছাড়াও কিছু জনপ্রিয় টিভি শোতে দেখা গিয়েছিল অভিনেতাকে। অভিনেতাকে সম্প্রতি সৌরভ প্যান্টের একটি ইউটিউব পডকাস্টে দেখা গিয়েছে। সেখানে তিনি নিজের ব্যক্তিগত জীবনের সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন।

অভিনয় জীবনের শুরুর কথা বলতে গিয়ে তিনি বলেন, প্রথমে তিনি ঠেলাতেশুরু করেছিলেন। থিয়েটারে তাকে সেভাবে কেউ কোনো রোল দিত না। তিনি প্রথমে থিয়েটার মঞ্চের ব্যাকস্টেজের শিল্পী হিসাবেই কাজ শুরু করেছিলেন। সেই সময় পারিশ্রমিকও বেশি ছিল না, মাত্র ৫০ টাকা পেতেন। তবে আশা ছাড়েননি তিনি, তিনি জানতেন ভবিষ্যতে ঠিক বড় সুযোগ আসবে। তাই তিনি থিয়েটারে থেকে গিয়েছিলেন।

এছাড়াও অভিনেতা বলেছেন থিয়েটারে অভিনয়ের মত অভিজ্ঞতা খুবই অন্য রকম। হাজারো দর্শকের সামনে লাইভ অভিনয় করে তাদের হাসানো ছোট ব্যাপার নয়। অভিনেতা বলেন তিনি এখন কোন সিরিয়েল করছেন না। তবে ২৪ বছর তিনি গুজরাটি থিয়েটার করেছেন। তারপর ২০০৭ সালে তারাক মেহতাকে উল্টা চশমা ধারাবাহিকের শুটিং শুরু হয়। সেখানে প্রতিদিন প্রায় ১২ ঘন্টা শুটিং চলত যার ফলে থিয়েটার করা সম্ভব হয়নি। তবে এখনো থিয়েটারকে খুব মনে পড়ে বলে জানিয়েছেন অভিনেতা।

Related Articles

Back to top button