ছবিবিনোদন

শুধু বাইশ গজেই নয় সিনেমা হলেও সুপারহিট! দুর্দান্ত অভিনয়ে দর্শকদের মন জিতেছেন এই ৫ ক্রিকেটার

এদেশে সবচেয়ে জনপ্রিয় কিছু যদি বেছে নিতে বলা হয়, তাহলে তা অবশ্যই হবে ক্রিকেট এবং বিনোদন। আর এই দুইয়ের মিশেল হলে তো আর কোনও কথাই নেই। জানিয়ে রাখি, বলিউড (Bollywood) এবং বিনোদন, এই দুইয়ের মেলবন্ধন কিন্তু অনেকবারই হয়েছেন। কখনও আমরা দেখেছি বলি তারকাদের ক্রিকেট খেলতে, আবার কখনও দেখেছি ক্রিকেটারদের সিনেমায় অভিনয় করতে। আজকের প্রতিবেদনে বলিউড সিনেমায় অভিনয় করা ৫ ক্রিকেটারের (Cricketers) নাম তুলে ধরা হল।

কপিল দেব (Kapil Dev)- ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলের নাম তালিকার শীর্ষে রয়েছে। তিনি বেশ কয়েকটি বলিউড সিনেমায় ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। সেই লিস্টে নাম রয়েছে ‘ইকবাল’, ‘চ্যান কুলি কি ম্যান কুলি’, ‘মুঝসে শাদি করোগি’র মতো সিনেমার। এছাড়াও জনপ্রিয় টিভি শো ‘সিআইডি’র একটি এপিসোডেও দেখা গিয়েছিল ‘হরিয়ানা হ্যারিকেন’কে।

Kapil Dev in Iqbal

ব্রেট লি (Brett Lee)- অস্ট্রেলিয়ার তারকা পেসার ব্রেট লি’র বরাবরই অভিনয়, গানবাজনার দিকে আগ্রহ ছিল। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ক্রিকেট থিমড সিনেমা ‘ভিকট্রি’তে রোহিত শর্মা, আশিষ নেহরা, দীনেশ কার্তিকদের সঙ্গে অভিনয় করেছিলেন অজি তারকাও। এরপর ‘আনইন্ডিয়ান’ সিনেমাতেও দেখা গিয়েছিল তাঁকে।

Brett Lee in Unindian

কিরণ মোরে (Kiran More)- ভারতের প্রাক্তন উইকেটরক্ষক কিরণের নামও তালিকায় রয়েছে। বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করেছিলেন তিনি। সেখানে একজন নির্বাচকের চরিত্রে খানিকক্ষণের জন্য দেখা গিয়েছিল তাঁকে। এছাড়াও জানিয়ে রাখি, ধোনির চরিত্রে অভিনয় করা সুশান্ত সিং রাজপুত কিন্তু কিরণের থেকে দীর্ঘদিন ক্রিকেটের ট্রেনিং নিয়েছিলেন।

Kiran More

অনিল কুম্বলে (Anil Kumble)- মন্দিরা বেদী অভিনীত ‘মীরাবাঈ নট আউট’ সিনেমায় ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন কিংবদন্তি ভারতীয় স্পিনার অনিল কুম্বলে। সেই সিনেমায় দেখানো হয়েছিল, মন্দিরা অভিনীত চরিত্রটি কুম্বলের অনেক বড় ফ্যান। আর সেই সূত্রেই ছবিতে দেখানো হয়েছিল কুম্বলেকে।

Anil Kumble in MeerabaiNot Out

মোহিন্দর অমরনাথ (Mohinder Amarnath)- ১৯৮৩ সালে কপিল দেবের অধিনায়কত্বে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের কাহিনী ফুটে উঠেছিল ‘৮৩’ সিনেমায়। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর সিং।

Mohinder Amarnath in 83

‘৮৩’তে মোহিন্দর অমরনাথের চরিত্রে অভিনয় করেছিলেন সাকিব সালিম। তবে জিমি অভিনয় করেছিলেন তাঁর পিতা অর্থাৎ ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক লালা অমরনাথের চরিত্রে।

Related Articles

Back to top button