গসিপছবিবিনোদন

শুরুতেই মেলেনি সাফল্য! পেটের দায়ে মুম্বইয়ে অটোও চালিয়েছিলেন, রইল রাজুর লড়াইয়ের অজানা কাহিনী

বুধবার সকালেই এক দুঃসংবাদের সৌজন্যে সম্পূর্ণ বলিউডে নেমে এসেছে শোকের ছায়া। মাত্র ৫৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন প্রখ্যাত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব (Raju Srivastav)। যে মানুষ একসময় নিজের পারফরম্যান্সের মাধ্যমে কোটি কোটি মানুষের মুখে হাসি ফুটিয়েছিলেন, আজ তিনিই চিরবিদায় নেওয়ায় প্রত্যেকের চোখের কোনায় এসেছে জল।

রাজু শ্রীবাস্তব এমন একজন ব্যক্তি যিনি বলিউডের এই কঠিন দুনিয়ায় নিজের কাজের মাধ্যমে পরিচিত তৈরি করেছিলেন। অর্জন করেছিলেন বিপুল খ্যাতি, যশ, ভালোবাসা। অনেকেই হয়তো স্রেফ বিখ্যাত রাজুকেই চেনেন, তবে তাঁর সংগ্রামের অজানা কাহিনী জানেন না। আজকের প্রতিবেদনে তাই সত্য প্রকাশ শ্রীবাস্তব থেকে রাজু হয়ে ওঠার অজানা গল্প তুলে ধরা হল।

Raju Srivastav

১৯৬৩ সালে উত্তরপ্রদেশের কানপুরে জন্ম সত্য প্রকাশ ওরফে রাজুর। তাঁর পিতা ছিলেন নামী কবি ‘বলাই কাকা’। ছোট থেকেই বাবার মতো বিখ্যাত হতে চাইতেন তিনি। রাজুর ছিল কমেডি এবং মিমিক্রির প্রচুর শখ। যখনই সুযোগ পেতেন নিজের মিমিক্রির মাধ্যমে প্রত্যেকের মনোরঞ্জনে লেগে পড়তেন তিনি। ধীরে ধীরে লোকের বাড়ির জন্মদিন, বিভিন্ন পার্টিতেও এই কাজের আমন্ত্রণ পাওয়া শুরু করেন রাজু।

Raju Srivastav

একবার এক সাক্ষাৎকারে রাজু বলেছিলেন, এক পার্টিতে গিয়ে পারফর্ম করার পর এক ব্যক্তি এসে তাঁকে ৫০ টাকা দিয়েছিলেন। তিনি ভেবেছিলেন, এটি হয়তো তাঁর পারিশ্রমিক। কিন্তু তখন সেই ব্যক্তি বলেছিলেন, ‘আপনি একজন দুর্দান্ত কমেডিয়ান’। সেই মুহূর্তেই রাজু বুঝতে পেরেছিলেন শুধুমাত্র এখানেই সীমাবদ্ধ থাকলে হবে না, আরও বড় কিছু করতে হবে তাঁকে। বড় কমেডিয়ান হওয়ার স্বপ্ন নিয়েই মুম্বই পাড়ি দেন তিনি।

Raju Srivastav

তবে মুম্বইয়ে রাজুর শুরুর দিনগুলি একেবারেই সহজ ছিল না। কঠোর পরিশ্রম করতে হয়েছিল তাঁকে। নিজের পেট চালানোর জন্য স্টেজ শো করার পাশাপাশি সেই কারণে মুম্বইয়ের রাস্তায় অটোও চালাতেন তিনি। কিন্তু কখনও ভেঙে পড়েননি। এরপর ধীরে ধীরে বলিউডের বেশ কিছু সিনেমায় ছোটখাটো রোল পেতে হাকেন রাজু। সেই তালিকায় রয়েছে ‘বাজিগর’, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘তেজাব’এর মতো সিনেমার নাম।

Raju Srivastav

তবে এই সিনেমাগুলিতে কাজ করলেও সেভাবে পরিচিতি পাননি রাজু। তাঁর কেরিয়ার ঘুরে গিয়েছিল ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’এর হাত ধরে। সেই শোয়ের সৌজন্যে বদলে গিয়েছিল রাজুর কেরিয়ার। ‘গজোধর’ চরিত্রের মাধ্যমে একেবারে যেন দর্শকদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছিলেন তিনি। প্রসঙ্গত, ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’এ রাজু তৃতীয় স্থান অর্জন করেছিলেন।

Raju Srivastav

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, বলিউডের এই নামী কমেডিয়ানের বর্তমান নেট ওয়ার্থ ১৫-২০ কোটি টাকা। এর পাশপাশি স্টেজ শো, বিজ্ঞাপন এবং অভিনয়ের মাধ্যমেও ভালো টাকা আয় করতেন তিনি। শোনা যায়, একটি লাইভ পারফরম্যান্সের জন্য ৫ লাখ টাকা চার্জ করতেন রাজু। একসময় পেটের দায়ে মুম্বইয়ের রাস্তায় অটো চালানোর সেই রাজুর বাড়ির গ্যারেজেই এখন সাজানো রয়েছে লাখ টাকার অডি, বিএমডব্লিউ’র মতো গাড়ি।

Related Articles

Back to top button