গসিপবিনোদনসিনেমা

বয়স তো সংখ্যা মাত্র! ৭০ পেরিয়েও অভিনয়ে দাপিয়ে বেড়াচ্ছেন এই ৫ অভিনেতারা

কথায় আছে বয়স তো সংখ্যা মাত্র। মনের জোর আর কোনো কিছু করার অদম্য ইচ্ছা থাকলে করাই যায়। একথা বহুবার প্রমাণ হয়েছে। আর এই কথা অভিনয়ের জগৎ (film industry) বলিউডেও প্রতিফলিত হয়েছে বহুবার। কেন? কারণ এমন অনেক অভিনেতার রয়েছেন যারা বয়সের হাফ সেঞ্চুরির ২০ বসন্ত পরেও দিব্যি টিকে রয়েছেন ইন্ডাস্ট্রিতে। শুধু তাই নয়, দাপিয়ে অভিনয় করছেন।

হ্যাঁ ঠিকই ধরেছেন, অমিতাভ বচ্চন থেকে শুরু করে এমন একাধিক অভিনেতা রয়েছেন যারা ৭০ উর্ধ। তবে বয়স বাড়লেও ফিকে হয়নি অভিনয়ের দক্ষতা। বরং উল্টোটাই হয়েছে, দিনে দিনে বেড়েছে অভিনয়ের দক্ষতা আর বেশ স্বাছন্দের সাথেই অভিনয় করে দর্শকদের মন কাড়ছেন এই অভিনেতারা। আসুন দেখা নেওয়া যাক এই সমস্ত অভিনেতাদের।

১. অমিতাভ বচ্চন (amitabh bacchan)

বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন কে সকলেই চেনেন। বর্তমানে ৭৯ বছর বয়স অমিতাভ বচ্চনের। তবে এই বয়সেও নিজেকে বেশ ফিট রেখেছেন অভিনেতা। ‘কৌন বানেগা ক্রোড়পতি’র সঞ্চালনা থেকে শুরু করে বিভিন্ন ছবিতে অভিনয় করতে দেখা যায় বিগ বিকে।

২. ধর্মেন্দ্র (dharmendra)

৯০ এর দশকের সুপারস্টার ধর্মেন্দ্রকে সকলেই চেনেন। বর্তমানে ৮৫ বছর বয়স অভিনেতার। তবে এখনো নিজেকে একেবারে ফিট রেখেছেন তিনি। আগেকার মত খুব বেশি অভিনয় জগতে না থাকলেও মাঝে মধ্যেই ছবিতে অভিনয় করতে দেখা যায় তাকে। এমনকি ‘রকি অউর রানী কি প্রেম কাহিনী’ ছবিতেও দেখা যাবে ধর্মেন্দ্র পাজিকে।

৩. রজনীকান্ত (rajnikant)

দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রির সুপারস্টার হলেন রজনীকান্ত। যে ছবিতে রজনীকান্ত আছেন সেই ছবি রিলিজের আগেই সুপারহিট হো যে যায়। তবে বিখ্যাত এই অভিনেতার বয়স বর্তমানে ৭০ বছর। তবে তাকে দেখে সেটা বোঝা মুশকিল। এখনো নিজের ফিল্মি কেরিয়ার অব্যাহত রেখেছেন অভিনেতা।

৪. শরত সাক্সেনা (sharat saxena)

বলিউডের অভিনেতা শরত সাক্সেনা। সিনেমায় মূলত ভিলেনের চরিত্রে দেখা গিয়েছে অভিনেতাকে। তবে তার অভিনয় দক্ষতা বারবারই প্রশংসিত হয়েছে। বর্তমান ৭১ বছর বয়স অভিনেতার।

৫. মিঠুন চক্রবর্তী (mithun chakraborty)

টলিউড থেকে বলিউড দুই ইন্ডাষ্ট্রিতেই সমান দক্ষতায় নিজের জনপ্রিয়িতা গড়ে তুলেছেন মিঠুন চক্রবর্তী। অভিনেতার ঝুলিতে রয়েছে শতাধিক সুপারহিট সিনেমা। বর্তমানে ৭১ বছর বয়স অভিনেতার। তবে এখনো অভিনয় করে চলেছেন মিঠুন চক্রবর্তী।

Related Articles

Back to top button