লাইফ স্টাইল

হাজার চেষ্টা সত্ত্বেও ঢাকছে না মুখের বলিরেখা, সহজেই কমান এই ঘরোয়া উপায়ে

আজকাল সকলেই নিজের শরীর ও শরিক সৌন্দর্য সম্পর্কে সচেতন। বিশেষত মহিলারা, সবসময়ই নিজেদের সৌন্দর্যের বিষয়ে সচেতন ও একদম নিখুঁত থাকতে পছন্দ করেন। কিন্তু প্রতিনিয়ত বিভিন্ন কসমেটিক্স ও মেকআপ ব্যবহারের ফলে নানান সমস্যা দেখা দেয়। যার মধ্যে একটি বিশাল বড় সমস্যা হল বলি রেখা (Face Wrinkles)। প্রতিটি মহিলাই নিজেকে কিছুটা কমবয়সী রূপে দেখতে চান। কিন্তু কসমেটিক্স আর মেকআপ ব্যবহারের ফলে বয়স ২৫ কি ৩০ এর কাছাকাছি গেলেই মুখে ফুলে ওঠে বলি রেখা যা মোটেও পছন্দ করেন না মহিলারা।

এই বলিরেখা দূর করার জন্য  অনেকে হাজার হাজার টাকা খরচ করেন। নিয়মিত  পার্লারে গিয়ে বিভিন্ন  দামি দামি ট্রিটমেন্ট কোরান বলিরেখা দূর করার জন্য। এই সমস্ত ট্রিটমেন্টে ব্যবহার হয় কেমিক্যাল যা আরো ক্ষতি করতে পারে ত্বকের, অনেক সময়  সাইফ এফেক্টেরও ভয় থাকে। তবে, বলি রেখা দূর করার কিছু সহজ ঘরোয়া উপায় রয়েছে জানেন কি! আসুন আজ বংট্রেন্ডে আপনাদের কিছু সহজ ঘরোয়া উপায়ের কথা জানাবো যাতে আপনি খুব সহজেই মুখের বলি রেখার থেকে মুক্তি পেতে পারেন।

মুখের বলিরেখা Face Wrinkles Home Remedy Rice Water চাল ধোয়া জল

ভাত বসানোর আগে সকলেই ভাতের চাল ধুয়ে নি। এই চাল ধোয়া জল  (Rice Water) কিন্তু দারুন কাজের। ত্বকের উজ্জ্বলতা ও টান  বজায় রাখতে এই চাল ধোয়া জল ব্যবহার করতে পারেন। কিভাবে ব্যবহার করবেন তাই ভাবছেন তো !

মুখের বলিরেখা Face Wrinkles Home Remedy Rice Water চাল ধোয়া জল

তাহলে  জেনে নিন, এক্ষেত্রে পালিশ না করা চাল ব্যবহার করতে হবে। এই চাল একবাটি মত নিয়ে তাতে জল দিয়ে ভালো ভাবে নাড়তে থাকুন। বেশ কিছুক্ষন ভালোভাবে নাড়ার পর দেখবেন জলটা ঘোলা হয়ে গিয়ে খানিকটা দুধারে মত সাদা রঙের হয়ে গিয়েছে। এই চাল ধোয়া জলটি ফ্রিজে তুলে রেখে দিন। আর তুলো দিয়ে টোনারের মত প্রতিদিন ব্যবহার করতে থাকুন। দেখবেন আপনার চেহারার জেল্লা পুনরায় ফিরে আসবে ধীরে ধীরে।

মুখের বলিরেখা Face Wrinkles Home Remedy Egg White

ডিম তো আমরা সকলেই খাই। ডিমের মধ্যে প্রচুর গুন রয়েছে এতো অনেকেই জানেন, তবে ডিম ত্বকের জন্যও দারুন উপকারী।

মুখের বলিরেখা Face Wrinkles Home Remedy Egg White

ডিমের কুসুম বাদে যে সাদা অংশটা (Egg White) থাকে সেটা আলাদা করে একটা পাত্রে নিয়ে তুলো দিয়ে সেটা মুখে ভালো করে মেখে নিন। এরপর ৩০ মিনিট মত সেটাকে মুখে রাখতে হবে, তাপর মুখ ধুয়ে ফেলুন। সম্পাহে ৩ থেকে ৪ বার এই ভাবে করলে কিছুদিন পরেই এর  প্রভাব বুঝতে পারবেন। আর ফল পাবেন একেবারে হাতে নাতে।

Related Articles

Back to top button