জিরাফকে ঘাস খেতে দেখেছেন কখনও? দেখুন অবাক করা ভাইরাল ভিডিও


জিরাফ মানেই সবাই জানে ইয়া বড় প্রাণী। লম্বা লম্বা পা আর সবথেকে বেশি লম্বা গলা, গোটা প্রাণিজগতে জিরাফের গলায় সবচাইতে লম্বা। লম্বা লম্বা গাছের পাতা খাবে বলেই জিরাফের গলা লম্বা হয়েছে, ছোটবেলা থেকেই এই কথা সবাই জানে। কিন্তু যেখানে লম্বা গাছ নেই সেখানে! সেখানে তো ঘাসই খেতে হবে। তাহলে! কিভাবে ঘাস খায় জিরাফ?

এই প্রশ্নে বিস্মিত শুধু আমি আপনি না বিস্মিত নেটিজনদের অনেকেই। যার ফলে ইন্টারনেটে একটি ভিডিও বর্তমানে বেশ ভাইরাল হচ্ছে। জিরাফকে ঘাস খেতে দেখার কৌতূহল কি আর চেপে রাখা যায়! ড্যানিয়েল হল্যান্ডের তোলা মাত্র ৭ সেকেন্ডের এই ভিডিওটির বর্তমানে দর্শক সংখ্যা ৭৫ লক্ষ্যেরও বেশী। ভিডিওটি পোস্ট করার সাথে ড্যানিয়েল লিখেছেন “আমি আগে ভাবতাম জিরাফ কিভাবে ঘাস খায়! তবে এটা দারুন একটা পদ্ধতি”।

ভিডিওটিতে দেখা যাচ্ছে জিরাফটি সামনের পা দুটিকে ছড়িয়ে দিচ্ছে এরপর গলা নিচের দিকে নাবিয়ে ঘাস খাচ্ছে। এর পর ঘাস মুখে নিয়ে জিরাফটি লাফিয়ে দাঁড়িয়ে  পড়ছে, আবারো একই ভাবে এই পক্রিয়া রিপিট করছে। আপনার হয়তো মনে হতে পারে জিরাফটি জাম্পিং জ্যাক গেম খেলছে! তবে এই অদ্ভুত ও অবাক করা ভিডিওটি মন জয়  করেনিয়েছে বহু দর্শকের।

ভিডিওটির পোস্টে ভিউয়ের মত মন্তব্য এসেছে প্রচুর, কেউ বলেছেন “জিরাফটি হয়তো ওয়ার্ক আউট করছে! তো তার উত্তরে একজন বলেছেন যে না ইটা জিরাফটি মোটেও ওয়ার্ক আউট করেনি বরং জিরাফ নিজের পছন্দের ঘাস খাচ্ছে “। আবার এদের মধ্যে একজন বলেছেন জিরাফ শুধু এই ভাবে ঘাসই না জল ও খায়, সাথে তার তোলা কয়েকটি জিরাগের জল খাবার ছবিও দিয়েছেন।

 


Like it? Share with your friends!

589
589 points