রেসিপি

একবার খেলে স্বাদ থাকবে সপ্তাহভর! রইল ১০ মিনিটে আটা দিয়ে সেরা স্বাদের স্ন্যাক্স তৈরির রেসিপি

দুপুরে ভারী খাবার খেলেও সন্ধের সময় হালকা খিদে পায়। এই সময় চা বিস্কুট অনেকেই খেয়ে থাকেন। তবে চায়ের সাথে যদি কিছু মুখরোচক পাওয়া যায় তাহলে তো আর কথাই নেই। অনেকেই মুখরোচক বলতে চপ কিংবা সিঙ্গাড়ার কথা ভাববেন হয়তো।  তেমনটা কিন্তু একেবারেই না, আজ আপনাদের জন্য কম সময়ে বাড়িতে থাকা উপকরণ দিয়েই ১০ মিনিটে আটা দিয়ে সেরা স্বাদের স্ন্যাক্স তৈরির রেসিপি (Evening Snacks with Aata Recipe) নিয়ে হাজির হয়েছি।

Evening Snacks with Aata Recipe

আটা দিয়ে সেরা স্বাদের স্ন্যাক্স তৈরির উপকরণঃ

১. আটা
২. সুজি
৩. সেদ্ধ আলু
৪. টক দই
৫. আদা, রসুন
৬. পেঁয়াজ কুচি,
৭. কাঁচা লঙ্কা, কারিপাতা
৮. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো,
৯. গোটা জিরে, গরম মশলা গুঁড়ো
১০. পরিমাণ মত নুন
১১. রান্নার জন্য সাদা তেল

আটা দিয়ে সেরা স্বাদের স্ন্যাক্স তৈরির পদ্ধতিঃ

➥ সেরা স্বাদের এই স্ন্যাক্স তৈরী করা খুবই সহজ এর জন্য প্রথমে একটা বড় মিক্সিং জারের মধ্যে ১ কাপ মত আটা নিয়ে নিতে হবে। তারপর এর মধ্যে ২ ইঞ্চি মত আদার টুকরো, ৩ কোয়া রসুন আর কয়েকটা কাঁচালঙ্কা ভেঙে দিয়ে দিতে হবে।

Evening Snacks with Aata Recipe

➥ এরপর মিক্সিং জারের মধ্যে কিছুটা কারিপাতা দিয়ে দিতে হবে। তার সাথে সেদ্ধ আলু ছোট ছোট কুচি করে দিয়ে দিতে হবে। তারপর ২ চামচ মত টক দই, পরিমাণ মত নুন আর ১ কাপ মত জল দিয়ে সবটাকে পেস্ট করে নিতে হবে।

Evening Snacks with Aata Recipe

➥ তৈরী হওয়া পেস্ট একটা বড় পাত্রে নিয়ে নিতে হবে। তারপর একে একে পেঁয়াজ কুচি, পরিমাণ মত লঙ্কা কুচি দিয়ে দিতে হবে। সাথে এক চিমটি হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, সামান্য গোটা জিরে ও গরম মশলা গুঁড়ো দিয়ে দিতে হবে।

➥ এরপর ১ চামচ মত সাদা তেল, ২-৩ চামচ সুজি দিয়ে সবটাকে ভালো করে মিক্স করে নিতে হবে। সুজি দেওয়ার কারণ স্ন্যাক্স গুলো যাতে মুচমুচে তৈরী হয়ে। ভালো করে সবটা মিক্স করে ৫ মিনিট ঢেকে রেখে দিতে হবে।

Evening Snacks with Aata Recipe

➥ এদিকে কড়ায় বেশ কিছুটা তেল গরম করে নিতে হবে। তেল গেঁওম হয়ে গেলে মিশ্রণটিকে হাতে করে নিয়েই ছোট ছোট ➥ পকোড়া বা বড়ার মত করে তেলে দিয়ে লালচে করে ভেজে নিতে হবে। তাহলেই সন্ধ্যের মুচমুচে স্ন্যাক্স তৈরী। এই স্ন্যাক্স একবার খেলে আবারও খেতে চাইবেন গ্যারেন্টি।

Related Articles

Back to top button