রেসিপি

বাইরে গরম ভেতরে নরম, একটা খেলেই পড়বেন প্রেমে! রইল জিভে জল আনা পটেটো চীজ বল তৈরির রেসিপি

সন্ধ্যের সময় হালকা খিদে সবারই পায়। এই সময় প্রায় সকলেই চা খেয়ে থাকেন। তবে চায়ের সাথে যদি মুখরোচক কিছু পাওয়া যায় তাহলে মন্দ হয় না। তাছাড়া অতিথি আপ্যায়নেও মুখরোচক কিছু হলে জমে যায়। চিন্তা নেই আজ বংট্রেন্ডের পর্দায় আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি দুর্দান্ত স্বাদের পটেটো চীজ বল তৈরির রেসিপি। যেটা তৈরিও সোজা আর খেতেও অসাধারণ।

Evening Snacks Potato Cheese Balls Recipe

জিভে জল আনা পটেটো চীজ বল তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. সেদ্ধ আলু
২. ডিম
৩. ব্রেডক্র্যাম্বস
৪. চিজ (ছোট ছোট টুকরো করে কাটা)
৫. চিলি ফ্লেক্স
৬. চাট মশলা গুঁড়ো
৭. গোলমরিচ গুঁড়ো
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য তেল

জিভে জল আনা পটেটো চীজ বল তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে আলুকে সেদ্ধ করে নিতে হবে। তারপর খোসা ছাড়িয়ে সেদ্ধ আলুকে একটা বড় পাত্রে নিয়ে তাতে পরিমাণ মত নুন, চিলি ফ্লেক্স, চাট মশলা গুঁড়ো আর গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে।

➥ আলু মাখা তৈরী হয়ে গেলে অন্য একটা বাটিতে দুটো ডিম ফাটিয়ে নিয়ে তাতে চিলি ফ্লেক্স আর পরিমাণ মত নুন দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে।

➥ এরপর চিজকে ছোট ছোট চৌকো করে কেটে নিতে হবে। আর অন্য একটা থালায় ব্রেডক্রাম্বস নিয়ে নিতে হবে।

➥ এবার কিছুটা আলুমাখা হাতে নিয়ে সেটা দিয়ে একটা ছোট রুটির মত করে মাঝে একটুকরো চিজ দিয়ে ভালো করে আলু দিয়ে মুড়ে বলের মত করে নিতে হবে। তারপর প্রথমে ডিমে ও পরে ব্রেডক্রাম্বসের মধ্যে দিয়ে ভালো করে কোটিং করে নিতে হবে।

➥ এভাবে সমস্ত আলুর বল তৈরী করা হয়ে গেলে গ্যাসে কড়া বসিয়ে তেল দিয়ে গরম করে নিতে হবে। চাইলে এই সময় আলুর বল গুলোকে ফ্রিজে রেখে দিতে পারেন। এতে করে বহুদিন ধরে খাওয়া যাবে।

➥ তেল গরম হয়ে গেলে তাতে আলুর বলগুলোকে ছেড়ে মিডিয়াম আঁচে নেড়েচেড়ে কয়েক মিনিট ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে তেল ঝরিয়ে তুলে নিলেই তৈরী লোভনীয় পটেটো চিজ বল।

Related Articles

Back to top button