রেসিপি

জমে যাবে রবিবারের সন্ধ্যে, ১৫ মিনিটে বানিয়ে ফেলুন জিভে জল আনা চিকেন কাঠি কাবাব, রইল রেসিপি

রবিবার মানেই ছুটির আমেজ একটু এলাহী খাওয়া দাওয়া আর একরাশ ল্যাদ! তবে দুপুরের খাওয়া জমজমাট হলেও সন্ধ্যে নামলে হালকা করে খিদে পায়। তাই চায়ের সাথে যদি কিছু মুখরোচক পাওয়া যায় তাহলে জমে যায়। চিন্তা নেই, আজ আপনাদের জন্য ঝটপট তৈরী হওয়ার মত একটা দুর্দান্ত মুখরোচক, জিভে জল আনা চিকেন কাঠি কাবাব তৈরির রেসিপি (Evening snack Chicken Kathi Kabab Recipe) নিয়ে হাজির হয়েছি।

Evening Snacks Chicken Kathi Kabab Recipe

জিভে জল আনা চিকেন কাঠি কাবাব তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. চিকেন

২. আলু

৩. ময়দা

৪. আদা বাটা, রসুন বাটা

৫. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো,

৬. গরম মশলা গুঁড়ো, মিট মশলা

৭. সোয়া সস

৮.  পরিমাণ মত নুন

৯. রান্নার জন্য তেল

১০. সাসলিক কাঠি

জিভে জল আনা চিকেন কাঠি কাবাব তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে চিকেনের টুকরো একটু লম্বা লম্বা করে কেটে পরিষ্কার করে ধুয়ে নিতে হবে। এরপর পাত্রে চিকেনের টুকরো নিয়ে তাতে পরিমাণ মত নুন আর আদা রসুন মিশিয়ে দিতে হবে।

Evening Snacks Chicken Kathi Kabab Recipe

➥ এরপর একে একে পরিমাণ মত হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, মিট মশলা দিয়ে দিতে হবে। সাথে ১ চামচ মত সোয়া সস দিয়ে সবটাকে ভালো করে মাখিয়ে ম্যারিনেট হওয়ার জন্য ১০ মিনিট মত রেখে দিতে হবে।

➥ এই সময়ে একটা বা দুটো আলু পরিষ্কার করে ধুয়ে নিয়ে গ্রেটারের সাহায্যে ভালো করে ঝুরি ঝুরি করে নিতে হবে। আর সবটাকে দু থেকে তিনবার জলের মধ্যে কচলে ভালো করে ধুয়ে নিতে হবে। এতে আলুর কষাভাব বা স্টার্চ বেরিয়ে যায়।

Evening Snacks Chicken Kathi Kabab Recipe

➥ আলু ঝুরি ভালো করে পরিষ্কার করে নেওয়ার পর তাতে পরিমাণ মত লংকার গুঁড়ো, নুন আর ময়দা দিয়ে মাখিয়ে নিতে হবে। এই ময়দায় সবটা বাইন্ডিংয়ের কাজ করবে।

Evening Snacks Chicken Kathi Kabab Recipe

➥ এবার মাংসের টুকরো গুলোকে কাঠিতে জিক জ্যাক করে গেথে নিতে হবে। তারপর আলু মাখার মধ্যে রেখে সবটা আলু মাখা দিয়ে কভার করে নিতে হবে। (খেয়াল রাখতে হবে যাতে ময়দার পরিমাণ যথেষ্ট থাকে নাহলে সবটা ঠিক হবে না)

Evening Snacks Chicken Kathi Kabab Recipe

➥ এদিকে কড়ায় বেশ কিছুটা গরম করে নিতে হবে। তেল গরম হলে কাবাব গুলোকে মিডিয়াম আঁচে কয়েক মিনিট ধরে লালচে আর মুচমুচে করে ভেজে নিলেই তৈরী জিভে জল আনা চিকেন কাঠি কাবাব।

Related Articles

Back to top button