রেসিপি

ভুলে যাবেন দোকানের মেনু! রইল সন্ধ্যের খিদে মেটানোর পাউরুটি চিকেন পপস্টিক তৈরির রেসিপি

দুপুরের খাওয়া যাই হোক না কেন সন্ধ্যের সময় একটি মুখরোচক কিছু পাওয়া গেলে বেশ ভালোই লাগে। চা কিংবা কফির সাথে যদি সিংড়া বা চপ জাতীয় কিছু পাওয়া যায় তাহলে ভালোই হয়। তবে দোকান থেকে কিনে নয়, আজ আপনাদের জন্য নিয়েহাজির হয়েছি একেবারে বাড়িতে কম ঝামেলার পাউরুটি চিকেন পপস্টিক তৈরির রেসিপি (Evening Snack Bread Chicken Popstick Recipe)।

Evening Snack Bread Chicken Popstick Recipe

পাউরুটি চিকেন পপস্টিক তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. পাউরুটি
২. ডিম
৩. চিকেন
৪. ব্রেডক্রাম্বস
৫. পেঁয়াজ কুচি, ধনে পাতা কুচি
৬. লঙ্কা কুচি, আদা রসুন কুচি
৭. জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো
৮. গোলমরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো
৯. সোয়া সস
১০. পরিমাণ মত নুন
১১. রান্নার জন্য তেল
১২. আইসক্রিম কাঠি

পাউরুটি চিকেন পপস্টিক তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে পাউরুটি নিয়ে তার ছোট ছোট টুকরো করে নিতে হবে। এরপর একটা বড় মিক্সিং জারের মধ্যে পাউরুটির টুকরো গুলোকে দিয়ে শুকনো অবস্থাতেই মিহি করে গুড়িয়ে নিতে  হবে।

Evening Snack Bread Chicken Popstick Recipe

➥ এরপর মিক্সির জারের মধ্যে একে একে পেঁয়াজ কুচি, ধনে পাতা কুচি, লঙ্কা কুচি, আদা রসুন কুচি, পরিমাণ মত নুন, সোয়া সস, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো দিয়ে সবটাকে একটা পেস্ট মত করে নিতে হবে। এক্ষত্রে কোনো জলের ব্যবহার করা হয়নি।

➥ এবার তৈরী হওয়া পেস্ট একটা পাত্রে ঢেলে নিতে হবে। তারপর হাতে বেশ কিছুটা তেল মেখে নিয়ে তৈরি করা পেস্ট থেকে ছোট ছোট লেচি মত নিয়ে গোল করে চেপ্টে একটা চপের মত আকার দিয়ে নিতে হবে। আর চ্যাপ্টা হয়ে গেলে আইসক্রিমের কাঠি ঢুকিয়ে দিতে হবে। এভাবেই বাকি সবগুলোকে করে নিতে হবে।

Evening Snack Bread Chicken Popstick Recipe

➥ অন্যদিকে একটা বাটিতে দুটো ডিম ফাটিয়ে ভাল করে ফেটিয়ে নিতে হবে। তৈরী করা চপ গুলোকে এই ফেটানো ডিমের মধ্যে ভালো করে ডুবিয়ে নিতে হবে। যাতে ভালো করে ডিম লেগে যায়। তারপরেই সেগুলোকে ব্রেক্রাম্বস দিয়ে কোট করে নিতে হবে।

Evening Snack Bread Chicken Popstick Recipe

➥ এভাবে সব কত পপস্টিকগুলোকে তৈরী করার পর ১৫ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিতে হবে। ততক্ষণে গ্যাসে কড়া চাপিয়ে তাতে তেল গরম করে নিতে হবে।

Evening Snack Bread Chicken Popstick Recipe

➥ তেল গরম হয়ে গেলে তাতে ফ্রিজ থেকে বের করে পপস্টিকগুলোকে মিডিয়াম আঁচে উল্টে পাল্টে কয়েক মিনিট ধরে মুচমুচে করে ভেজে নিলেই তৈরী সন্ধ্যের দুর্দান্ত স্বাদের মুখরোচক রেসিপি পাউরুটি চিকেনের পপস্টিক।

Related Articles

Back to top button