বিনোদন

স্তনের সাইজ টু লার্জ! শরীরের মাপ নিয়ে নোংরা মন্তব্যের বিরুদ্ধে মোক্ষম জবাব দিলেন এনা সাহা

এনা সাহা (Ena saha) মানেই পুরুষদের মনে ঝড়। ফ্যাশানিস্তা এনা সবসময়ই হাজির হন নিত্যনতুন অবতারে। ধারাবাহিক দিয়েই কেরিয়ার শুরু করে গোটা ইন্ডাস্ট্রিতেই নিজের জায়গা বেশ পোক্ত করে ফেলেছেন এনা সাহা। তার হাসিতেই পিছলে যায় কোটি কোটি পুরুষ মন। একটা সময়ে ধারাবাহিকে চুটিয়ে কাজ করেছেন তিনি। ‘সুভাষিনী’, ‘বউ কথা কও’, ‘বন্ধন’, ‘মা, তোমায় ছাড়া ঘুম আসে না’— প্রভৃতি ধারাবাহিকে অভিনয় করে বাংলার দর্শকের ঘরের মেয়ে হয়ে উঠেছিলেন তিনি।

কিন্তু অল্পবয়সেও এনার কেরিয়ার গ্রাফ ক্রমেই উর্ধ্বমুখী। ধারাবাহিক ছাড়াও বড় পর্দাতেও বহু কাজ করেছেন এনা। ‘বোঝে না সে বোঝে না’, ‘চিরদিনই তুমি যে আমার’, ‘রাজকাহিনী’র মতো পরিচিত সিনেমায় দেখা গিয়েছে তাকে। শুধু বাংলাতেই ‌নয়, মাঝে বেশ কিছু অন্য ভাষায় কাজও করেছেন এনা। ২০১৮ সালে মুক্তি পেয়েছিল তার সিনেমা ‘বক্সার’। সম্প্রতি মুক্তি পেয়েছে এনা ও আরিয়ান ভৌমিক অভিনীত ‘দ্য হ্যাকার’।

এনা সাহা Ena Saha

তাই বলাই বাহুল্য তার অসংখ্য ভক্ত মুখিয়ে থাকেন তাকে একবারটি দেখবার জন্য। সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় তিনি। তবে তাকে পছন্দ করেন এমন অনুরাগীর সংখ্যার যেমন অভাব নেই, তেমনই তার হেটার্স সংখ্যাও কিন্তু মোটেও কম নয়। বডি শেমিং-এর শিকার হননি এমন মডেল তথা অভিনেত্রী খুঁজে পাওয়া যেন ‘ সোনার পাথরবাটি ‘। একদল মানুষ থাকেন যারা মানুষের শরীর নিয়ে মন্তব্য করতেও দু’বার ভাবেননা।

কখনোও কারোর স্থূল চেহারা, বা কখনও কারোর গায়ের রঙ, কারোর স্বল্প ওজন, তো কখনও কারোর স্তনের সাউজ সব নিয়েই সর্বক্ষণ ব্যতিব্যস্ত তারা৷ যতই সফল হোন না কেন, নেটিজেনদের মাপকাঠিতে সুন্দর হয়ে উঠতে পারেননি এনাও। ভারী চেহারা এবং স্তনের সাইজের, পুরু ঠোঁট সবের জন্যই বারংবার কটাক্ষ সহ্য করতে হয়েছে তাকে।

কিন্তু এত নোংরা মন্তব্য এক কান দিয়ে শুনে আরেক কান দিয়ে বের করে দিতে নারাজ এনা। তাই এহেন মন্তব্যকারীদের উচিৎ শিক্ষা দিতে, প্রতিবাদে গর্জে উঠলেন অভিনেত্রী। স্ট্র‍্যাপ্লেস ফ্লোরাল পোশাকে, চোখে একরাশ তেজ নিয়ে নিজের শরীরের আনাচে কানাচে তিনি লিখে দিলেন জ্বালাময়ী বক্তব্য। ‘বডি শেমিং’-এর বিরুদ্ধে জোরালো প্রতিবাদ জানালেন তিনি।

কোথাও লেখা ‘প্লাস সাইজ’, কোথাও লেখা ‘টু লার্জ’, বুকে লেখা ‘নট পারফেক্ট এনাফ’। এইসবের বিরুদ্ধে এনা লিখলেন ‘স্টপ শেমিং, আই অ্যাম কনফিডেন্ট এনাফ’। ‘ঠোঁটে কি তোমায় বোলতা কামড়েছে? ওরোম ফুলে গেছে কেন?’, ‘মোটু’, ‘ফুল ন্যুড ভিডিয়ো পোস্ট করো…’, এহেন নানান মন্তব্য রোজ জমা হয় এনার কমেন্ট বক্সে। তাদেরকেই ভার্চুয়ালি এবার সপাটে চড় কষালেন এনা সাহা।

Related Articles

Back to top button