খবরবিনোদনসিরিয়াল

জনপ্রিয়তা সত্ত্বেও কমছে TRP! চ্যানেলের বিরুদ্ধে বিস্ফোরক ‘এক্কাদোক্কা’র ‘রাধিকা’ সোনামনি

বাঙালি দর্শকদের বিনোদনের জন্য ষ্টার জলসার (Star Jalsha) পর্দায় একাধিক সিরিয়াল (Bengali Mega Serial) সম্প্রসারিত হয়। তবে একসময় লীনা গাঙ্গুলীর (Leena Ganguly) সিরিয়াল মানেই হিট হলেও এখন সেই চিত্র কিছুটা পাল্টে গিয়েছে। দর্শকদের দীর্ঘদিনের অভিযোগ TRP এর লোভে পরকীয়া, কূটকাচালি আর নায়ক-নায়িকার একাধিকবার বিয়ের ট্র্যাক। কোথাও যেন একঘেয়ে হয়ে বিরক্তিকর হয়েছে সিরিয়ালগুলো। এই যেমন ষ্টার জলসার জনপ্রিয় সিরিয়াল গুড্ডি থেকে ‘এক্কা দোক্কা’ (Ekka Dokka)।

‘এক্কা দোক্কা’ সিরিয়ালে রাধিকা চরিত্রে অভিনয় করছেন সোনামনি সাহা (Sonamoni Saha)। অন্যদিকে গুড্ডি সিরিয়ালে বলতে গেলে শুরু থেকেই দুই নায়িকা। যদিও কাহিনী বেশ টানটান, তবে TRP কিন্তু তেমন কিছুই নেই। জনপ্রিয় সব তারকাদ থাকা সত্ত্বেও টিআরপি দৌড়ে পেরে উঠছে না সিরিয়ালটি। সম্প্রতি এই বিষয়েই মুখ খুললেন রাধিকা অভিনেত্রী সোনামনি সাহা (Sonamoni Saha)।

Ekka Dokka Radhika Pokhraj

সিরিয়ালের পড়ন্ত টিআরপির জন্য ওটিটি প্ল্যাটফর্মগুলোকেই দায়ী করলেন সোনামনি। কারণ এখন টিভিতে সম্প্রসারিত হওয়ার আগেই ডিজনি প্লাস হটস্টারে দেখানো হয় সিরিয়ালগুলো। তাই কিছু টাকা দিয়ে সাবস্ক্রিপশন কিনে বা কখনো বিনা পয়সাতেই অনলাইনে গোটা এপিসোড দেখে ফেলছেন দর্শকেরা। যেটা আদতে টেলিভিশন চ্যানেলের TRP কমিয়ে দিচ্ছে।

শুধু তাই নয়, জি বাংলা নিয়েও বলেন অভিনেত্রী। তাঁর মতে, জি বাংলার সিরিয়াল অনলাইনে দেখতে হলে জি ফাইভ সাবস্ক্রিপশন নিতে হয়। যেটা অনেক বেশ দামি, তাই লোকে টিভিতেই ধারাবাহিক দেখা বেছে নিয়েছে। অথচ ষ্টার জলসার ক্ষেত্রে সেটা না হওয়ায় লোকে ওটিটিতে সিরিয়াল দেখছে আর পর্দার টিআরপি কমছে। এটা আগামী দিনের জন্য বেশ চিন্তার বিষয় বলেই মত সোনামনির।

Sonamoni Saha sad

অভিনেত্রীর মতে, ‘এক্কা দোক্কা’র দর্শকদের সংখ্যা কমছে সেটা নয়। কিন্তু যারা দেখছেন তাদের অনেকেই অনলাইনে দেখছেন, যার ফলে টিআরপি মিলছে না। আসলে টেলিভিশন চ্যানেলের মূল উপার্জন টিআরপি এর ওপর নির্ভর করে। কিন্তু যে পরিস্থিতি চলছে সেটা বেশিদিন চললে ভবিষ্যতে চিন্তার বিষয় হয়ে দাঁড়াবে।

Related Articles

Back to top button