রেসিপি

বাড়িতে কিছু নেই অথচ হঠাৎ অতিথি এসে হাজির! ডিম ভুজিয়া দিয়ে মেখে দিন ঝালমুড়ি, হাত চেটে হবে সাফ

রোজই বাড়িতে অতিথিদের আনাগোনা লেগেই থাকে। একেক সময় তো এমন হয় যে অতিথি এসে হাজির অথচ তাকে খেতে কী দেবেন তা ভাবতে ভাবতেই মাথা খারাপ হয়ে যায়৷ শুধু চা তো আর কাউকে দেওয়া যায়না। এদিকে কিছু বানিয়ে দিতে গেলেও আগেভাগে পরিকল্পনা সেরে রাখা চাই। এমন পরিস্থিতিতে আপনি অতিথি আপায়্যণ করতে পারেন মুড়ি দিয়ে৷ আজ্ঞে হ্যাঁ মুড়ি দিয়ে৷

তবে পাতি চানাচুর লঙ্কা দিয়ে মুড়ি মেখে দিলে অতিথি মোটেও আপনার প্রশংসা করবেনা। তাই আজ আপনাকে জানাব স্বাদে গন্ধে চটপটা ডিম ভুজিয়া দিয়ে ঝালমুড়ি বানানোর রেসিপি। এভাবে মুড়ি মেখে বাচ্চাদের দিলেও তারা আর কোনোও রকম বায়না করবেনা। চলুন তবে দেরি না করে শিখেই নেওয়া যাক।

উপকরণ

মুড়ি প্রয়োজন মতো
লঙ্কা কুচি
পেঁয়াজ কুচি
আদা কুচি
শষা কুচি
আলু
টমাটো কুচি
দুটো ডিম
স্বাদ মতো নুন
চানাচুর
সরষের তেল

ডিম ভুজিয়া দিয়ে মুড়ি মাখার পদ্ধতি-

সবার আগে ফ্রাইয়িং প্যানে তেল গরম করে তাতে সামান্য নুন ছিটিয়ে ডিম ভুজিয়া বানিয়ে রাখতে হবে।

এবার অন্য একটি পাত্রে একটি বড় সাইজের আলু চার টুকরো করে প্রথমে সেদ্ধ করে নিতে হবে এরপর খোয়ায়া ছাড়িয়ে আলু গুলিকে কুচি কুচি করে কেটে নিতে হবে।

এরপর একটি বড় পাত্রে, প্রয়োজন মত মুড়ি নিয়ে তাতে একে একে তেল, কাঁচা লঙ্কা কুচি, অল্প চানাচুর, আলু কুচি, পেঁয়াজ কুচি,আদা কুচি, শসা কুচি, টমাটো কুচি দিয়ে আগে ভালো করে মিশিয়ে নিন। এরপর সুন্দর পাত্রে মুড়ি ঢেলে উপর থেকে ডিম ভুজিয়া ছড়িয়ে পরিবেশন করুন। ডিমের ঝালমুড়ি।

 

Related Articles

Back to top button