যাত্রীদের জন্য সুখবর! আজ কলকাতায় আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে নতুন মেট্রো স্টেশন


মেট্রো যাত্রীদের জন্য রবিবার সকালে রইল  দারুন সুখবর। যাত্রীদের যাত্রা আরো সুবিধাজনক তুলতে আজ থেকে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হচ্ছে নতুন মেট্রো স্টেশনের। ইস্ট-ওয়েস্ট মেট্রোর করিডোরে আজ থেকে চালু হচ্ছে ফুলবাগান মেট্রো স্টেশন। দুর্গাপূজার আগে এই মেট্রো স্টেশনটির উদ্বোধন বেশ গুরুত্বপূর্ণ। কলকাতায় দূর্গা পূজার ঠাকুর দেখার জন্য অনেকেই মেট্রো যাতায়াতই পছন্দ করেন বেশী। তাই পুজোর আগে ফুলবাগান মেট্রো স্টেশন যাত্রীদের জন্য সত্যি সত্যিই সুখবর।

যেমনটা জানা যাচ্ছে রবিবার ভার্চুয়াল উদ্বোধন হবে মেট্রো স্টেশনটির। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলমন্ত্রী পীযূষ গোয়েল উদ্বোধন করবেন। সাথে উপস্থিত থাকতে পারেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়। সম্ভবত রবিবার বিকাল ৩টায় এই ভার্চুয়াল উদ্বোধন হবে।

ফুলবাগান মেট্রো স্টেশনটি ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম আন্ডারগ্রাউন্ড মেট্রো স্টেশন। বিগত ২৫ বছরেরও বেশি সময়ে কলকাতায় এই প্রথম আন্ডারগ্রাউন্ড স্টেশন তৈরী হল। তবে যাত্রীদের জন্য রবিবারই খোলা হচ্ছে না স্টেশনটি। সোমবার থেকে যাত্রীদের জন্য খুলে যাচ্ছে ফুলবাগান মেট্রো স্টেশনটি।

এই স্টেশনে যাত্রার জন্য যাত্রীদের নর্থ-সাউথ লাইনের মত কোনো ই-পাস লাগবে না। স্টেশনটিতে মোট ৪৮ টি ট্রেন চলাচল করবে ৩০মিনিটের ব্যবধানে। ফুলবাগান মেট্রো স্টেশন চালু হলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর মোট পথ হবে ৫ কিমি। রেলসূত্রে খবর ফুলবাগান মেট্রো থেকে সর্বোচ্চ ভাড়া হবে ২০টাকা। সেক্টোর থেকে ফুলবাগান পৌঁছাতে সময় লাগবে মাত্র ১৬ মিনিট। এদিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর মেট্রোটি ফুলবাগান থেকে সেক্টর ৫ এর দিকে রওনা দেবে।


Like it? Share with your friends!

644
644 points