গসিপবিনোদনসিনেমা

করোনা কালে মুখ রেখেছে OTT! ডুবতে বসা ফিল্ম ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে সুপারহিট হয়েছে এই ৫ ছবি

চলতি বছর অর্থাৎ ২০২১ নানা ভাবে প্রভাব ফেলেছে গোটা বলিউডের উপর। করোনার দ্বিতীয় ওয়েভের জেরে চলতি বছরের মার্চ মাস থেকে রাজ্য জুড়ে বন্ধ ছিল একাধিক মাল্টিপ্লেক্স এবং সিনেমা হল। তাই এমন বেশকিছু সিনেমা আছে যেগুলি শুধু মাত্র ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছ। করোনাকালে সিনেমা প্রেমীদের কাছে ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা দেখার বিষয়টি বেশ আরামদায়ক ছিল। ডিজিটাল মাধ্যমে মুক্তি পাওয়া এমনই বেশ কিছু সিনেমা আছে যেগুলি ব্যাপক সাফল্য পেয়েছিল। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে এমনই ৫ টি সিনেমা।

১. সর্দার উধম (Sardar Udham)

অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি প্রাপ্ত সিনেমা ‘সর্দার উধম’ হল ভিকি কৌশল অভিনীত স্বাধীনতা সংগ্রামী সর্দার উধম সিং-এর একটি বায়োপিক। তিনি ১৯৪০ সালে মাইকেল ও’ডায়ারকে হত্যা করেছিলেন। কারণ ওই ইংরেজ সাহেব ছিলেন ১৯১৯ সালে জালিয়ানওয়ালাবাগের নৃশংস হত্যাকাণ্ডের তৎকালীন পাঞ্জাবের প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর। তাই তাকে হত্যা করেছিলেন উপর সিং।

২. শেরনি (Sherni)

এই সিনেমাটিও রিলিজ করেছিল অ্যামাজন প্রাইম ভিডিওতে। এই সিনেমাটি এমন একটি সংবেদনশীল বিষয় নিয়ে তৈরি যা শুধু মানুষ এবং প্রাণীর মধ্যে নয়, শ্রদ্ধা, পারস্পরিক বোঝাপড়া এবং সহাবস্থানকে স্পর্শ করে।সিনেমা তে বিদ্যা বালান একজন মধ্য-স্তরের বন কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। যিনি বাধা এবং উপরতলার চাপের মুখে পড়েও, পরিবেশে ভারসাম্য রক্ষার জন্য কাজ করেন।

৩.শেরশাহ (Shershah)

অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি প্রাপ্ত অপর একটি সুপারহিরট সিনেমা হল শেরশাহ। কার্গিল যুদ্ধের অন্যতম হিরো ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনের উপর ভিত্তি করে তৈরি এই সিনৈমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা। উল্লেখ্য ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের পর বিক্রম বাত্রাকে মরণোত্তর পরম বীর চক্রে ভূষিত করা হয়েছিল।

৪.দ্য হোয়াইট টাইগার (The White Tiger)

ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি প্রাপ্ত রামিন বাহরানি পরিচালিত সিনেমা হল দ্য হোয়াইট টাইগার। ভারতের শ্রেণী সংগ্রামের বিষয়টিকে বলরামের দৃষ্টিকোণ থেকে ফুটিয়ে তোলা হয়েছে।

৫) মিমি (Mimi)

নেটফ্লিক্সে মুক্তি প্রাপ্ত আরও একটি সুপারহিট সিনেমা হল মিমি। এই সিনেমায়, অভিনেত্রী কৃতি শ্যানন এমন একজন যুবতীর ভূমিকায় অভিনয় করেছেন যিনি কিছু অর্থ উপার্জনের জন্য একজন সারোগেট মা হয়েছিলেন। সিনেমাটি আসলে মারাঠি সিনেমা ‘মালা অ্যাই ভায়ছি’ সিনেমার রিমেক।

 

 

 

Related Articles

Back to top button