ভাইরালভিডিও

পাতার মত পাখনার মধ্যেই লুকিয়ে রয়েছে সুন্দরী প্রজাপতি, ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটপাড়া

আমাদের চারিপাশে কতশত আজব ঘটনা ঘটে চলেছে হামেশাই। তার বেশিরভাগই আমাদের অজানা, তবে আজকাল সোশ্যাল মিডিয়ার দয়ায় সেটা জানা সহজ হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াতে প্রতিদিনই হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) চোখে পড়ে। আর এই ভাইরাল ভিডিওগুলিতে আমাদের চারিপাশের সমস্ত ঘটনা থেকে শুরু করে বিশ্বের প্রতিটি প্রান্তের নানান জিনিস চোখে পড়ে সাধারণ মানুষের।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিওতে যেমন হাস্যকর জিনিস দেখতে পাওয়া যায়, তেমনি অবাক করে দেবার মত কিছু কাণ্ড কারখানাও দেখতে পাওয়া যায়। আবার মাঝে মধ্যে ভয়ংকর কিছু  দৃশ্য দেখতে পাওয়া যায় এই ভাইরাল ভিডিওগুলির মধ্যে দিয়ে। কখনো রাস্তার মাঝে হাতি বাস দাঁড় করিয়ে কলা চুরি করে খেয়ে নেয়, তো কখনো আবার গলা দিয়ে নানান জীবজন্তুর আওয়াজ বের ফেলেন এক ব্যক্তি। যা দেখে অবাক হওয়া ছাড়া উপায় থাকে না।

সম্প্রতি একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওতে এক অসাধারণ সুন্দর প্রজাপতিকে (Butterfly) দেখতে পাওয়া যাচ্ছে। অথচ ভিডিওটির প্রথমে দেখলে মনে হবে একটি পাতা পরে রয়েছে মাটিতে। এরপর প্রজাপতিটি পাখনা মিলতেই ছড়িয়ে পড়ল সুন্দর পাখনার সৌন্দর্য। যা দেখে রীতিমত মুগ্ধ হয়ে যেতে হয়। আমাদের চারিপাশে নানান রঙের প্রজাপতিই দেখতে পাওয়া যায় তবে এই ধরণের প্রজাপতি খুব একটা চোখে পরে না সচরাচর।

Dry leaf Butterfly Viral Video

প্রশান্ত সাহু নামের এক ব্যক্তি এই পাতার মত দেখতে প্রজাপতির ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন ‘শুকনো পাতার মত দেখতে প্রজাপতি (Dry Leaf Butterfly)’। এরপর নেটিজনদের নজরে আসতেই ভাইরাল হয়ে পড়েছে ভিডিওটি। অনেকেই ভিডিওটি দেখে প্রথমে চমকে গিয়েছেন এই ধরণেরও যে প্রজাপতি হতে পারে তা  জানা ছিল না অনেকেরই।

প্রসঙ্গত, পৃথিবীতে এমন অনেক প্রজাতি রয়েছে যার সন্মন্ধে মানুষের ধারণা নেই। এই ধরণের প্রাণীগুলিকে দেখতে অবাক হয় যেতে হয়। কিছুদিন আগে এক নীল ড্রাগনের মত প্রাণী দেখা গিয়েছিল দক্ষিণ আফ্রিকার সমুদ্র তটে। সেই ছবি ব্যাপক ভাইরাল হয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়াতে।

Blue Dragon

Related Articles

Back to top button