ছবিবিনোদনসিনেমা

শুধুই নয় দৃশ্যম ২, এই ৬টি ছবিতে পুলিশের চরিত্রে দুর্দান্ত অভিনয় করে সকলের মন জিতেছেন অভিনেতা

গত ১৮ নভেম্বর বড়পর্দায় রিলিজ হয়েছে অজয় দেবগণ, তাব্বু, শ্রিয়া শরণ অভিনীত ‘দৃশ্যম ২’ (Drishyam 2)। এরপর থেকে ছবিটি বক্স অফিসে এক কথায় রাজত্ব করছে। বয়কটের সিজনেও সুপারহিট এই সিনেমা। তবে অজয়-তাব্বুর এই ছবিতে তাঁরা ছাড়াও আরও একজন অভিনেতা দর্শকদের নজর কেড়েছেন। পার্শ্ব চরিত্র হলেও নিজের অভিনয়ের মাধ্যমে সকলের মন জয় করেছেন পর্দার গণেশ গায়তোন্ডে। পুলিশের চরিত্রে তাঁর অভিনয় বেশ পছন্দ হয়েছে দর্শকদের। যদিও এই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকটি সুপারহিট সিনেমায় পুলিশের চরিত্রে অভিনয় করেছিলেন পর্দার গণেশ অর্থাৎ অভিনেতা কমলেশ সাওয়ান্ত (Kamlesh Sawant)।

খাকি (Khakee)- ২০০৪ সালে রিলিজ হওয়া এই ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, ঐশ্বর্য রাই, তুষার কাপুর, অক্ষয় কুমার এবং অজয় দেবগণের মতো তারকারা। এই ছবিতে কনস্টেবল কমলেশ সাওয়ান্তের চরিত্রেই দেখা গিয়েছিল অভিনেতাকে।

Kamlesh Sawant in Khakee

মুম্বই মেরি জান (Mumbai Meri Jaan)- ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতেও পুলিশ অফিসারের চরিত্রে দেখা গিয়েছিল কমলেশকে। মুম্বইয়ে হওয়া বোম ব্লাস্টের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল এই সিনেমাটি। প্রায় ২০৯ লোকের প্রাণ গিয়েছিল এই বোম ব্লাস্টে, আহত হয়েছিলেন প্রায় ৭০০ জন। আর মাধবন, সোহা আলি খান, ইরফান খান অভিনীত এই সিনেমায় পুলিশ স্টেশনের ইনচার্জের চরিত্রে অভিনয় করেছিলেন কমলেশ।

Kamlesh Sawant in Mumbai Meri Jaan

ফোর্স (Force)- ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় অভিনয় করেছিলেন জন আব্রাহাম, জেনেলিয়া ডি’সুজা এবং বিদ্যুৎ জামওয়ালের মতো অভিনেতারা। এই ছবিতে ইনস্পেক্টর কমলেশ সাওয়ান্তের চরিত্রেই দেখা গিয়েছিল ‘দৃশ্যম ২’ অভিনেতাকে।

Kamlesh Sawant in Force

ভুতনাথ রিটার্নস (Bhoothnath Returns)- ২০০৮ সালে রিলিজ হওয়া ‘ভুতনাথ’ ছবির সিক্যুয়েল ‘ভুতনাথ রিটার্নস’ রিলিজ করেছিল ২০১৪ সালে। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সুপারস্টার অমিতাভ বচ্চন। এই ছবিতে কমলেশকে পুলিশ ইনস্পেক্টর কমলেশ তুকারাম সাওয়ান্তের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল।

Kamlesh Sawant in Bhoothnath Returns

কোই জানে না (Koi Jaane Na)- গত বছর এপ্রিল মাসে রিলিজ করেছিল এই সিনেমা। সাইকোলিজিক্যাল থ্রিলার ঘরানার এই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন কুণাল কাপুর এবং আমায়রা দস্তুর। এই ছবিতেও পুলিশের চরিত্রেই দেখা গিয়েছিল কমলেশকে।

Kamlesh Sawant in Koi Jaane Na

সূর্যবংশী (Sooryavanshi)- ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার এবং ক্যাটরিনা কাইফ। অপরদিকে ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল অজয় দেবগণ এবং রণবীর সিংকে।

Kamlesh Sawant in Sooryavanshi

পরিচালক রোহিত শেট্টির ‘কপ ইউনিভার্স’এর অংশ ‘সূর্যবংশী’। এই ছবিতে পুলিশ অফিসার অর্ণব দেশপাণ্ডের চরিত্রে অভিনয় করেছিলেন কমলেশ।

Related Articles

Back to top button