গসিপবিনোদনলাইফ স্টাইলসিনেমা

বয়স ৭৩ হলেও দেখে বোঝা দায়! আজও অপরূপ সুন্দরী হেমা মালিনী, ফাঁস হল অভিনেত্রীর সৌন্দর্যের রহস্য

বলিউডের (Bollywood) অভিনেত্রীদের মধ্যে প্রবীণ অভিনেত্রী হেমা মালিনী (Hema Malini)। ১৯৬৮ সালে প্রথম ‘স্বপ্ন কা সওদাগর’ ছবিতে অভিনয় করেছিলেন। তবে ১৯৭৭ সাল থেকেই বলিউডের ড্রিম গার্ল (Dream Girl) হিসাবে পরিচিত হয়ে পড়েন অভিনেত্রী। সত্যিই তিনি আজও ড্রিম গার্ল। কারণ বর্তমানে অভিনেত্রীর বয়স ৭৩ বছর হলেও তাকে দেখে সেটা বলা অসম্ভব। আজ শুরুর দিনের মতোই সুন্দরী হেমা মালিনী। যেন জাদু করে নিজের সৌন্দর্যকে অতীতেই আটকে রেখেছেন তিনি।

নিজের এই সৌন্দর্য ধরে রাখতে অনেক কিছুই করতে হয়েছে হেমা মালিনীকে। আর ইন্ডাস্ট্রীর বাকি নায়িকা থেকে শুরু করে সাধারণ মহিলারাও অভিনেত্রীর বিউটি সিক্রেট জানার জন্য সর্বদায় উদবিগ্ন হয়ে থাকেন। ৭০ পেরিয়েও কিভাবে এতটা সুন্দরী ও প্রাণোচ্ছল অভিনেত্রী সেই রহস্যই এবার ফাঁস হয়ে গেল। হ্যাঁ ঠিকই দেখছেন প্রকাশ্যে এসেছে হেমা মালিনীর সুন্দর ত্বক থেকে সু স্বাস্থ্যের পিছনের রহস্য।

শুধুই বিউটি ক্রিম বা তেল মেখে নয় সাথে স্বাস্থ্যকর খাওয়া দাওয়া থেকে শুরু করে নিয়মিত শরীরচর্চা ও ডায়েট সবই করতে হয় অভিনেত্রীকে। আজ আপনাদের অভিনেত্রীর প্রতিদিনের রুটিন সম্পর্কে জানাবো। যেটা হেমা মালিনীর বিউটি সিক্রেট তুলে ধরবে, আর আপনিও সেটা ব্যবহার করে সুন্দরী হয়ে উঠতে পারবেন।

হেমা মালিনী প্রতিদিন ত্বকের হাইড্রেশন বজায় রাখার জন্য প্রতিদিন ২-৩ লিটার জল খান। এমনকি নিয়ম করে দুধও খান অভিনেত্রী। আর ত্বকের সঠিক পুষ্টি ও কোমলতা বজায় রাখার জন্য নিয়ম করে অ্যারোমা অয়েল ব্যবহার করেন। তবেই ত্বক একেবারে সতেজ ও তুলতুলে থাকে।  এছাড়াও তিনি বেশ কিছু অ্যান্টি-এজিং ক্রিম ব্যবহার করেন যা তার সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করে।

অভিনেত্রীর মতে সৌন্দর্য ধরে রাখতে হলে শুধু ত্বকের যত্ন নয় মানষিক ও শারীরিকভাবে সুস্থ থাকাটাও জরুরী। আর শরীর সুস্থ রাখতে প্রত্যেককেই নিজের প্রয়োজন মত ডায়েট বা খাওয়া দাওয়া নিয়ন্ত্রণ করা উচিত। হেমা মালিনী নিজেও খাওয়া দাওয়া নিয়মমত করেন আর সাথে প্রতিদিন সকালে দই খান। দই স্বাস্থ্যের জন্য যেমন উপকারী তেমন ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও সাহায্য করে। আর এসবের সাথে কিছু শরীরচর্চাও করেন অভিনেত্রী। তবে সবটাই বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে করেন।

Related Articles

Back to top button