টাইপরাইটার দিয়েই নিখুঁত ছবি আঁকছেন ব্যক্তি, অসামান্য প্রতিভার অধিকারী এই শিল্পী


আজকাল অনেকেই ছোট বেলায় আঁকার ক্লাস (Drawing Class) করেন। কেউ সাথে তো কেউ নেহাত মা বাবার ঠেলায় শিখতে যান আঁকা। বর্তমানের প্রযুক্তি নির্ভর সময়ে হাতে ছবি আঁকা যেন হারিয়ে যাচ্ছে। বদলে এসেছে প্রিন্টার, যাতে করে নিমেষেই তৈরী করা যায় ছবি। তবে প্রিন্টার এলেও গেট আঁকা ছবির চাহিদা কিন্তু খুব একটা কমেনি। কিন্তু যদি বলি টাইপরাইটার (Typewriter) দিয়ে ছবি (Painting) আঁকা, কি অবাক হলেন? নাকি ফিরে গেলেন নস্টালজিয়ার দেশে।

একসময় যখন কম্পিউটার আসেনি তখন টাইপরাইটারই ছিল বিশাল ব্যাপার। কিন্তু সেই টাইপরাইটার এখন সেভাবে আর চোখে পরে না। কিছু সরকারি কার্যালয়ে ও কোর্টে ব্যবহার হয় বটে। তবে তার সংখ্যা খুবই নগণ্য। তবে এই টাইপরাইটারকেই শিল্পের সঙ্গী বানিয়ে একেরপর এক ছবি এঁকে চলেছেন এক শিল্পী। অসামান্য প্রতিভার অধিকারী এই ব্যক্তির নাম হল এ সি গুরুমূর্তি।

Viral Video Typw Writer Artist

বয়স ৬৫ পেরিয়েছে কিন্তু বয়সের কাছে হার মানেনি তার অদম্য প্রতিভা। পেশা ব্যাঙ্কের কর্মচারী ছিলেন ওই ব্যক্তি। বর্তমানে নিজের ছবি আকার প্রতিভা প্রকাশের জন্য রিনি রং তুলির বদলে বেছে নিয়েছেন টাইপরাইটারকেই।

Viral Video Typw Writer Artist

রং তুলি দিয়ে ঠিক যেমন নিখুঁত ছবি আঁকা যায়। তেমনি নিখুঁত ছবি তৈরী করছেন টাইপরাইটারের সাহায্যেই। যা সত্যিই অবাক হয়ে দেখার মত। টাইপরাইটারের সাহায্যেই রামচন্দ্রের সাথে হনুমানের , ভারতমাতার ছবি এঁকেছেন। সম্প্রতি এই অসাধারণ প্রতিভার একটি ভিডিও শেয়ার করেছেন ভিডিওতে টাইপরাইটারের সাহায্যে  ব্রুস লির ছবি আঁকতে দেখা যাচ্ছে তাঁকে। টাইপরাইটারের এক একটি সুইচ টিপে কি সুন্দর নিখুঁতভাবে ফুটিয়ে তুলছেন ছবিটিকে।

ভিডিওটি এক টুইটার ব্যবহারকারী শেয়ার করেছে টুইটারে। এরপর থেকেই এমন  অসামান্য প্রতিভার ভিডিও ভাইরাল হয়ে পড়েছে নেটপাড়ায়। ইতিমধ্যেই সাড়ে তিন লক্ষের কাছাকাছি মানুষ ভিডিওটি দেখেছেন। আর ওনার প্রতিভার ভূয়সী প্রশংসা করেছেন।


Like it? Share with your friends!

650
650 points