বিনোদনসিনেমাসিরিয়াল

কৌতুক চরিত্র পছন্দ হলেও পেটের দায়ে বাধ্য হয়ে এই কাজ করতে হয়! বিস্ফোরক অভিনেত্রী দোলন রায়

বাংলা টেলিভিশন জগতের অত্যন্ত পরিচিত একজন অভিনেত্রী হলেন দোলন রায় (Dolon Roy)। ছোটপর্দার পাশাপাশি একসময় বড় পর্দাতেও তিনি কাজ করেছেন দাপিয়ে। যদিও ইদানীং বাংলা সিরিয়ালেই (Bengali Serial) অনেক বেশী দেখা যায় অভিনেত্রীকে। তবে একটা সময় ছিল যখন তিনি দাপটের সাথে একের পর এক অভিনয় করেছিলেন একাধিক বাংলা সিনেমায়।

এরইমধ্যে দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে ৩০ বছর পার করে ফেলেছেন এই অভিনেত্রী। সবসময় হাসিখুশি প্রাণখোলা ভীষণ রঙিন একটা মানুষ দোলন রায়। কিন্তু সুখ, দুঃখ,আনন্দ ,অনুভূতি সবকিছু নিয়েই একজন মানুষ। আর তারকারাও সেই দলেই পড়েন যদিও । মাঝে মধ্যে এ কথা ভুলে যান অধিকাংশ সাধারণ মানুষ।

dolon roy dipankar dey

বাইরের চাক চাকচিক্য আর গ্ল্যামার ওয়ার্ল্ডের হাতছানি দেখেই ভাবেন বাইরে থেকে তারকাদের যেমন দেখতে ভিতরটাও বোধ হয় ঠিক তেমনই। কিন্তু তা নয় দেখতে বাংলা ইন্ডাস্ট্রিতে ৩০ বছর পার করে ফেলেছেন অভিনেত্রী । অভিনয় জীবনে করেছেন নিত্য নতুন চরিত্র। তবে অভিনেত্রী নিজে পছন্দ করেন কৌতুকধর্মী চরিত্র।

এই প্রসঙ্গেই সম্প্রতি আজকালকার দিনের বাংলা সিরিয়াল নিয়ে মুখ খুলেছিলেন দোলন রায়। অভিনেত্রী বর্তমানে কাজ করছেন  ‘টুম্পা অটোওয়ালি’ ধারাবাহিকে মিষ্টি মা চরিত্রে। অভিনেত্রী জানিয়েছেন এখনকার দিনে বড় বড় চ্যানেলের দাপটে দর্শকদের কাছে পাত্তাই পায়না ছোট চ্যানেলের সিরিয়াল গুলি। তাছাড়া এখনকার দিনে বেশিরভাগ সিরিয়ালের গল্পই পরকিয়া, দু তিনটে বিয়ে, সাংসারিক কূটকচালি এসব নিয়ে এগিয়ে যায়।

ফলে সেখানে অভিনয়ের সুযোগ একেবারে নেই বললেই চলে। তাই একপ্রকার পেটের দায়ে বাধ্য হয়েই এই ধরণের চরিত্রে অভিনয় করতে হয় তাকে। অভিনেত্রীর কথায় বাড়িতে রয়েছে বয়স্ক মানুষ, তাই সকলের কথা চিন্তা করে এখন তাকে এমন ধরনের চরিত্রে অভিনয় করতে হয়। তাছাড়া বহুদিন ধরে তিনিই ছোট পর্দার কাজে মনোনিবেশ করায় এখন আর বড় পর্দা থেকেও বড় মাপের ছবিতে ডাক আসে না তার।

তাই সিনেমায় টুকটাক কাজ করলেও ইদানীং বড় মাপের সিনেমাতে আর দেখা যায় না, অভিনেত্রীকে। তবে  এখনো পর্যন্ত তিনি অপেক্ষায় রয়েছেন কবে তিনি তার পছন্দের একটি কৌতুক চরিত্রে অভিনয় করতে পারবেন সেই আশায়।

Related Articles

Back to top button