ফুসফুসেও থাবা বসিয়েছে করোনা, চলছে অক্সিজেন! গুরুতর অসুস্থ অভিনেত্রী অনামিকা সাহা


দেশে করোনার (Corona virus) দ্বিতীয় ঢেউ (Second wave) মারাত্মক রকমভাবে আছড়ে পড়েছে। আগের বারের থেকেও ভয়াবহ এবারের পরিস্থিতি। সারাদেশে ইতিমধ্যেই শুরু হয়েছে অক্সিজেনের আকাল, বেডের জন্য চলছে হাহাকার৷ রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এরমধ্যেই দিন কয়েক আগেই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অভিনেত্রী অনামিকা সাহা৷ কিন্তু এতদিন চিকিৎসার পরেও শারীরিক অবস্থার উন্নতি হয়নি তার, বরং ক্রমেই বাড়ছে আশঙ্কা। শরীরে অক্সিজেনের বিপুল ঘাটতি দেখা দিয়েছে অভিনেত্রীর, পাশাপাশি ফুসফুসেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস।

anamika saha অনামিকা সাহা

এই মুহুর্তে এম.আর বাঙুরে চিকিৎসারত রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী। প্রতি মিনিটে দেওয়া হচ্ছে অক্সিজেন। ফুসফুসে সংক্রমণ ছড়ানোয় ক্রমেই বাড়ছে আশঙ্কা৷ করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই জানিয়েছিলেন তিনি। তবে অবস্থার অবনতির খবর শুনে ইতিমধ্যেই বেজায় চিন্তায় রয়েছেন তার অনুরাগী তথা গোটা টলিপাড়া ।

anamika saha অনামিকা সাহা

একসময় বাংলা চলচ্চিত্র মানেই খল চরিত্রে দাপিয়ে বেড়াতেন অভিনেত্রী। ১৯৭৩ এ ‘আশার আলো’ দিয়ে কেরিয়ার শুরু। ১৯৯৬ পর্যন্ত প্রায় ১৫ টি মুভিতে অভিনয় করেন তিনি। উত্তম কুমারের সঙ্গে করেছেন ‘বাঘ বন্দী খেলা’, ‘দুই পুরুষ’। এমনকি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গেও গানের দৃশ্যে অভিনয় করেন অনামিকা সাহা। ‘প্রতিশোধ’, ‘বিষে বিষে বিষক্ষয়’ সিনেমায় অনামিকা সাহা কাজ করেছেন চুটিয়ে। ১৯৯৬ পর্যন্ত তিনি ‘মা’ ও ‘শাশুড়ি মা’ চরিত্রে অভিনয় করতেন। ১৯৯৬ তে শেষ অভিনয় তাঁর ‘নাচ নাগিনী নাচ রে’। এরপরেই দীর্ঘদিনের বিরতি নেন।
সম্প্রতি ‘আকাশ ৮’ এর একটি ধারাবাহিকে বেশ গুরুত্বপূর্ণ চরিত্রেই অভিনয় করছিলেন অভিনেত্রী অনামিকা সাহা।