গসিপবিনোদনসিনেমা

বিয়ের পর শুধুমাত্র ছবির কারণে পিছোতে হয়েছিল হানিমুন! ডিম্পল কাপাডিয়ার সেই ঘটনা জানেন নাকি!

বলিউড হল এমন একটা বিশাল ইন্ডাস্ট্রি যেখানে বহু অভিনেত্রী রয়েছে। সেই শুরুর দিন থেকে এপর্যন্ত অজস্র অভিনেত্রী এসেছে বলিউডে। এই সমস্ত অভিনেত্রীদের মধ্যে কিছু অভিনেত্রী বেশ জনপ্রিয় বা বলতে গেলে বিখ্যাত হয়ে পড়েছেন। তাদের মধ্যেই এক অভিনেত্রী হলেন ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia)। ১৯৭৩ সালে প্রথম ববি ছবির হাত ধরে বলিউডে পা রাখেন অভিনেত্রী। এরপর থেকে একাধিক দুর্দান্ত ছবি উপহার দিয়েছেন দর্শকদের।

Dimple Kapadia

কিন্তু জানেন কি একসময় বলিউড এর খ্যাতনামা অভিনেত্রীকে শুটিংয়ের কারণে নিজের হানিমুন পিছোতে হয়েছিল। ডিম্পল গত বছর ৬৩ বছর বয়সে পা রেখেছেন। তার অতীতের সেই ঘটনা আজও জ্বলজ্বলে। ডিম্পল ১৯৫৭ সালের ৮ ই জুন এক গুজরাটি পরিবারে জন্মগ্রহণ করেন। ডিম্পলের পরিবারে মা, বাবা ও তার ছোট দুই বোন ও এক ভাই আছেন। ডিম্পল মাত্র ১৫ বছর বয়সে চলচিত্র জগতে পা রাখেন। সেখান থেকেই তার যাত্রা শুরু হয়। 

Dimple Kapadia

ডিম্পল নিজের থেকে বয়সে ১৫ বছরের বড়ো অভিনেতা রাজেশ খান্নাকে নিজের জীবনসঙ্গী হিসাবে বেছে নিয়েছিলেন। বিয়ের পর রাজেশ খান্না চেয়েছিলেন দূরে কোথাও হানিমুন এ যেতে, কিন্তু ডিম্পল তখন “ববি” নামের একটি সিনেমা সাক্ষর করে ফেলেছিলেন তাই পিছনে সরে আসার সুযোগ তিনি পাননি। অগত্যা তাদের হানিমুন বাতিল করতে হয়েছিল সেইসময়। সদ্য বিয়ের পর পর সিনেমার শুটিং চলাকালীন ডিম্পলকে তার মেহেন্দি পড়া হাত একটি সিনে ক্যামেরা থেকে লুকোতে হয়েছিল।
Dimple Kapadia Rajesh Khanna
ডিম্পল কাপাডিয়া ও রাজেশ খান্নার এই বৈবাহিক সম্পর্ক ১০ বছর টিকে ছিল। তাদের দুটি মেয়েও  আছে। রিঙ্কি খান্না ও টুইংকেল খান্না। টুইংকলে খান্নাও বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী। এবং বর্তমানে খ্যাতনামা অভিনেতা অক্ষয় কুমারের স্ত্রী হলেন টুইংকেল খান্না। ১০ বছর রাজেশ খান্না র সাথে সাংসারিক জীবন কাটানোর পর বলিপাড়ায় ডিম্পল ও সানি দেওয়াল এর সম্পর্ক বেশ চর্চিত বিষয় হয়ে ওঠে। 
Dimple Kapadia Sunny Deol
 
শোনা যায়,  ডিম্পল এর জন্য সানি প্রথম তার সৎ মা এর সাথে কথা বলেছিলেন। ১৯৯২ সালে একটি ছবির শুটিং হয়। সেই ছবির লেখিকা ছিলেন সানি দেওয়ালের সৎ মা হেমা মালিনী। হেমা মালিনী তার প্রকাশিত একটি বইতে এই  সম্মন্ধে বলেছেন। তিনি জানিয়েছেন, ১৯৯২ সালে তার পরিচালিত “দিল আশিয়ানা হ্যায়” সিনেমার প্লেনের একটি দৃশ্য ছিল, তবে শুটিং এর আগে সেই প্লেনের পাইলট হঠাৎ করে মারা যান। ডিম্পল তাতে খুব ভয় পেয়ে গিয়েছিলেন। তাই সানি দেওয়াল সেই প্রথম বার ডিম্পল এর জন্য নিজের সৎ মা এর সাথে কথা বলতে যান। তবে হেমা মালিনী সানি কে শুটিং সুষ্ঠ ভাবে হবে এমনটাই আশ্বাস দিয়েছিলেন। 

Related Articles

Back to top button