Uncategorized

জঘন্য জায়গা বলিউড! ওখানে কাজ না পেলে আমার বয়েই গেল, ক্ষোভে উগরে দিলেন দিলজিৎ

বলিউডে প্রতিভার কমতি ছিল না কোনোদিনই। অভিনয়ের পাশাপাশি নাচ-গান নানা রকম গুণের অধিকারীও হয়ে থাকেন বলিউড তারকারা। বলিউডের এমনই একজন জনপ্রিয় গায়ক-অভিনেতা হলেন দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh)। বলিউডে গত বছর অর্থাৎ ২০২০ সালে তিনি শেষবার অভিনয় করেছিলেন ‘সুরজ পে মঙ্গল ভরি’ সিনেমায়। এছাড়া সম্প্রতি তিনি এছাড়া সম্প্রতি তিনি আলি আব্বাস জাফরের ‘ডিটেক্টিভ শেরদিল’ সিনেমার শুটিং শেষ করেছেন।

উল্লেখ্য বলিউডে (Bollywood) নামি দামি তারকাদের কেউই স্ক্রিপ্ট না পড়ে সিনেমা করতে রাজি হয় না। কিন্তু জানা যায় স্ক্রিপ্ট না পড়েই এই সিনেমায় অভিনয় করতে রাজি হয়ে গিয়েছিলেন দিলজিৎ। এপ্রসঙ্গে তিনি জানান ‘আলি আমাকে স্ক্রিপ্টটি পড়ে শুনিয়েছিলেন। আমি শুধু তাকে জিজ্ঞাসা করেছিলাম এটি কি একটি সুন্দর সিনেমা? আমি তার কথায় বিশ্বাস করেছি। ‘ সেইসাথে তিনি জানান সিনেমার শুটিং ভালোভাবে শেষ হয়েছে।

এদিন ছবির স্ক্রিপ্ট না পড়েই সিনেমায় হ্যাঁ বলার প্রসঙ্গে দিলজিৎ অকপটে বলেন, ‘আমি বলিউডে কাজ পাওয়ার ব্যাপারে ধিক্কার জানাই।’ সেইসাথে বলিউড সুপারস্টারদের উদ্দেশ্যে কোনো রকম রাখঢাক না রেখেই তিনি বলেন ‘ওঁরা সুপারস্টার হবেন নিজের বাড়িতে!’এপ্রসঙ্গে প্রথমে মুখ খুলতে চাননি দিলজিৎ । তিনি বলেন, ‘আমি সেসব নিয়ে বলতে চাই না বেশি কিছু। কারণ সেই বিষয়ে তা নিয়ে মুখ খুললে বিরাট বিতর্কের সৃষ্টি হয়ে যাবে। সেসব চাই না আমি। তার থেকে এসব বিতর্কের থেকে দূরে থাকায় ভালো!’

তবে তিনি জানান, ‘আমি সুর ভালোবাসি, গান ভালোবাসি আর করোও নির্দেশ কিংবা ফরমায়েশ ছাড়া নিজের মতো করে দিব্যি গান বাঁধতে পারব। সেসব নিয়েই দিব্যি কেটে যাবে আমার।’ তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন নামিদামি বলি-তারকা হয়ে ওঠার বিন্দুমাত্র ইচ্ছে নেই তাঁর। সেইসাথে তিনি আরও বলেন ‘কেউ আমাকে নিজের মত সুর তৈরি করা কিংবা গান বাঁধা থেকে দূরে সরিয়ে রাখতে পারবেন না। সে যেই হোক! আমি নিজের মত কাজ করে যাব যতদিন ঈশ্বর চাইবেন। আর বলিউড? তবে শুনে রাখুন, বলিউডে কাজ পেলাম কী না তাতে আমার কিছু যায় আসে না!’।

এখানেই শেষ নয় সেইসাথে তিনি জানান ‘কোনও সুপারস্টার আমাকে নির্দেশ দিতে পারেন না যে আমার এই গান কিংবা সুর বাজারে চলবে না অথবা অন্য কোনও গায়কের গায়কী অনেক বেশ জনপ্রিয় বাজারে। একটা কথা জানিয়ে রাখি, পাঞ্জাবি শিল্পীরা নিজেদের মত দিব্যি কাজ করে যাচ্ছেন এবং তা চালিয়ে যাবেন। বিশ্বাস করুন সেটা আমরা ভালোভাবে পারব।’

Related Articles

Back to top button