খবরবিনোদনসিনেমা

ফের দুঃসংবাদ! শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি হলেন প্রবীণ অভিনেতা দিলীপ কুমার

বলিউড (Bollywood) জগতের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar)। একসময়ে বলিউডে একেরপর এক হিট ছবি উপহার দিয়েছেন। দীর্ঘ দিন ধরেই শারীরিক অসুস্থায় ভুগছেন অভিনেতা। সম্প্রতি ফের শারীরিক অবস্থার  অবনতি হয়েছে অভিনেতার। যেমনটা জানা যাচ্ছে নিঃশ্বাস নিতে সমস্যা হচ্ছে অভিনেতার। আজ অর্থাৎ রবিবার সকালেই তাকে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতাল (Hinduja Hospital) ভর্তি করা হয়েছে।

বর্তমানে হাসপাতালে বিশিষ্ট চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন অভিনেতা। অভিনেতার বর্তমান বয়স ৯৮ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্য জনিত সমস্যায় ভুগছেন তিনি। এর আগেও তার অসুস্থতার কথা জানা গিয়েছিল। স্ত্রী সায়রা বানু জানিয়েছিলেন তার শারীরিক অসুস্থতার কথা।

জানা যাচ্ছে বিগত বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন অভিনেতা। তাই কোনোপ্রকার ঝুকে না নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। এর আগেও দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। তবে শারীরিক উন্নতি হবার কারণে ছেড়ে দেওয়া হয়েছিল।

করোনা মহামারীকালে সম্পূর্ণ সময় আইসোলেশনে ছিলেন অভিনেতা। সাথে আছেন তার স্ত্রী সায়রা বানু। অভিনেতা করোনায় নিজের দুই ভাইকে আসলম খান (Aslam Khan) ও ইশান খানকে (Ishaan Khan) হারিয়েছেন ইতিমধ্যেই। সেই কারণেই নিয়মিত শারীরিক চেকআপ আর বিধি নিষেধের মধ্যে রয়েছেন তিনি। তবে পুনরায় অভিনেতার শারীরিক অসুস্থতার খবর প্রকাশ হওয়ায় চিন্তিত হয়ে পড়েছে অভিনেতার অনুরাগীরা।

প্রসঙ্গত, দিলীপ কুমারের আসল নাম মোহাম্মদ ইউসুফ খান। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেতা হিসাবে বিবেচিত। ‘মুগলে আজম’, ‘দেবদাস’, ‘কার্মা’, ‘গঙ্গা যমুনা’ ও ‘সওদাগরের’ মত প্রচুর ছবি রয়েছে তার ঝুলিতে।একজন ভারতীয় অভিনেতার সর্বোচ্চ সংখ্যক পুরষ্কার জয়ের জন্য তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে তালিকাভুক্ত হয়েছেন।

Related Articles

Back to top button