গসিপবিনোদনসিরিয়াল

নায়িকার প্রস্তাব এলেও ফিরিয়ে দিয়েছেন, ফুলঝুরির জীবন ছারখার করেই জনপ্রিয় খলনায়িকা ‘চড়ুই’

বাংলা সিরিয়াল (Bengali Serial) নিয়ে দর্শকদের মাঝে জনপ্রিয়তা থেকে উন্মাদনা কম নেই। একাধিক সিরিয়ালের ভিড়ে বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে লালন ফুলঝুরির কাহিনী ‘ধূলোকণা'(Dhulokona) । তবে সিরিয়ালে নায়ক নায়িকাদের মত খলচরিত্রেরও গুরুত্ব থাকে অপরিসীম, বাঙালি দর্শকেরা সেটা ভালো করেই বুঝতে পারবে। আর ধূলোকণা সিরিয়ালে খল চরিত্রে দুর্দান্ত অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন চড়ুই অভিনেত্রী শ্বেতা মিশ্র (Sweta Mishra)।

আসলে যে কোনো সিরিয়ালের হিট হওয়ার পিছনে কিছু ইউএসপি থাকে যেটা মানুষের মনে দাগ কাটে। বা আরও সহজ ভাষায় বলতে গেলে দর্শকেরা যখন নিজেদের একাত্ম করতে পারে সিরিয়ালের কাহিনীর সাথে তখনই আরও জনপ্রিয়তা বাড়ে। সাথে অভিনেতা অভিনেত্রীদের স্বতঃস্ফূর্ত অভিনয় মন কেড়ে নেয়। অভিনেত্রী শ্বেতা মিশ্রর ক্ষেত্রেও তেমনটাই হয়েছে।

ধূলোকণা সিরিয়ালে যেমন লালন-ফুলঝুরি দর্শকদের প্রিয় তেমনি শ্বেতার অভিনয়ও দুর্দান্ত। অবশ্য এটাই অভিনেত্রীর প্রথম সিরিয়াল নয়। এর আগেও একাধিক সিরিয়ালে কাজ করেছেন তিনি। এমনকি ওয়েব সিরিজেও দেখা গিয়েছে তাকে। ‘জাহানারা’ নামক সিরিয়ালে প্রথম জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেত্রী। সিরিয়ালে পায়েল দের সাথে কাজ করেছিলেন শ্বেতা।

নিজের অভিনয়ের দৌলতে একাধিক কাজ যেমন পেয়েছেন তেমনি নায়িকার প্রস্তাবও এসেছিল তাঁর কাছে। তবে বর্তমানে নায়িকাদের ভিড়ে খলনায়িকার দৌড়ে অনেকটা এগিয়ে সেরা খলনায়িকার পুরস্কার জিতে নিয়েছেন তিনি। কিন্তু নায়িকার চরিত্র কেন পেয়েও হাতছাড়া করলেন  অভিনেত্রী? সম্প্রতি সাক্ষাৎকারে সেই রহস্য উন্মোচন করলেন শ্বেতা নিজেই।

অভিনেত্রী মতে, ‘আমার কাছে সিরিয়ালের মুখ্য চরিত্র বা নায়িকা হওয়ার অফার এসেছিল। কিন্তু আমি সেই প্রস্তাবে রাজি হয়নি, কারণ আমি একটি অন্যরকম করতে চেষ্টা করতে চাইছিলাম। সেটা ভেবেই ‘চড়ুই’ এর চরিত্রটাকেই বেছে নিই। আর সেটা করে মনে হয় না ভুল করেছি কোনও।’

আসলে সিরিয়ালের প্রথম থেকেই ফুলঝুরিকে একেবারে ই সহ্য করতে পারত ফুলঝুরি। তাই দর্শকদেরও কাছেও একপ্রকার অসহ্য ছিল সে। কিন্তু একজন খলনায়িকার কাছে এটাই তো আসল প্রশংসা। নিজের অভিনয়কে যে জীবন্তরূপ দিতে পেরেছেন সেটা ফুটে ওঠে খলনায়িকার প্রতি দর্শকদের রাগ দেখলেই। সেদিক থেকে সফল অভিনেত্রী। তবে কোনোদিন নায়িকা হতে চান না এমনটা নয়, ভালো চরিত্রের সুযোগ এলে অবশ্য কাজ করবেন বলে জানিয়েছেন শ্বেতা।

Related Articles

Back to top button