ছবিবিনোদন

৭ রকমের মাছ সহ রাজকীয় মেনু! জামাই গৌরবকে জমিয়ে খাওয়ালেন দেবলীনার মা

আজ জামাইষষ্ঠী, বাংলার প্রতিটি ঘরে ঘরে পালন হচ্ছে এই উৎসব। বছরের এই একটি দিনে জামাইকে আদর করে নিজের হাতে রেঁধে খাওয়ান শাশুড়িরা। বাঙালি বাড়ির মত টলিপাড়াতেও জামাইষষ্ঠীর ধুম!

টলিপাড়ার অন্যতম জনপ্রিয় জুটি দেবলীনা কুমার (Devlina kumar) এবং গৌরব চট্টোপাধ্যায়ের (Gourav Chatterjee) এর বিয়ের পর এই প্রথম জামাই ষষ্ঠী। তাই স্বভাবতই এবার জামাই আদরে যে কোনোকিছুরই কমতি থাকবেনা তা বলাই বাহুল্য।

শুভ দিনে সক্কাল সক্কালই শ্বশুরবাড়ি পৌঁছে গিয়েছিলেন গৌরব৷ শাশুড়ী দেবজানী কুমার সকাল থেকেই জামাই আদরে কোনো ত্রুটি রাখেননি। ব্রেকফাস্ট থেকেই শুরু হয়েছিল চমক, পাতে ছিল, লুচি, আলুর দম, কলার বড়া, জামাইষষ্ঠী উপলক্ষে বিশেষ মিষ্টি, সঙ্গে আম, লিচু সহ পাঁচ ফল তো ছিলই।

এরপর নিয়মকানুন মেনে রুপোর বাটি থেকে জামাইকে পায়েস খাওয়ানো থেকে শুরু করে, তাল পাখার বাতাস দেওয়া। সাবেকী কায়দাতেই জামাই ষষ্ঠী (Shubho Jamai Shoshti) পালন করলেন দেবলীনা কুমারের মা দেবযানী কুমার।

এদিন চোখ ধাঁধানো সাজে ধরা দিয়েছিলেন নব দম্পতি। সোনালি ব্লাউজের সঙ্গে সোনালি পাড়ের লাল শাড়ি পরেছেন দেবলীনা। গৌরবের পরনে নীল পেড়ে সাদা ধুতির উপর কালো পাঞ্জাবি। এত গেল জলখাবারের কথা, দুপুরের রাজকীয় আয়োজন দেখে গৌরবের অবস্থা তো প্রায় ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ হওয়ার জোগাড় হয়েছিল।

দুপুরে ভাতের সঙ্গে ডাল, ৫ রকমের ভাজা, মোচার ঘণ্ট, শুক্ত, ৭ রকমের মাছ, চাটনি, মিষ্টি, দই পাতে পড়ল গৌরবের। ৭ রকমের মাছের মধ্যে রয়েছে ইলিশ, চিংড়ি, পাবদা, তেল কই, কাতলার কালিয়া, পমফ্রেট ভাজা, ট্যাংরা মাছ। শাশুড়ি মায়ের দাবী মেনে একটু একটু করে হলেও সব মাছই মুখে দিতে হয়েছে নতুন জামাইকে।

Related Articles

Back to top button