গসিপবিনোদনসিনেমা

স্বপ্নপূরণের জন্য ছেড়েছিলেন সরকারি চাকরির মোহ! নিজের দমেই ভারত বিখ্যাত এই তারকারা

শুনলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে সুপারহিট সিনেমার তারকারা (Celebrity)। আর তাদের কোটি কোটি টাকার সম্পত্তি থেকে এলাহী জাঁকজমক পূরণ জীবনযাপন। কিন্তু সত্যি বলতে আজ সে সমস্ত তারকারা সফল হয়েছেন তাদের বেশিরভাগই শূন্য থেকে শুরু করেছিলেন। জীবনের অনেকটা পথ সংগ্রামের সাথে কাটিয়ে তবেই আজ সাফল্যের শিখরে পৌঁছেছেন। জানলে অবাক হবেন এমনও কিছু অভিনেতারা রয়েছেন যারা সরকারি চাকরি পেয়েও ছেড়ে দিয়েছেন অভিনয়ের জন্য।

কথায় বলে ইচ্ছা থাকলেই সব হয়, চিরাচরিত এই প্রবাদ বাক্যকেই প্রমাণ করে দেখিয়েছেন বলিউডের (Bollywood) একাধিক অভিনেতা। নাহলে যে সরকারি চাকরির জন্য মানুষ ঠাকুরের কাছে প্রার্থনা করে সেই চাকরি ছেড়ে কেউ অভিনয়ের রাস্তা বেছে নেয়! আজ বংট্রেন্ডের পাতায় আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব এমন সমস্ত অভিনেতাদের যারা বলিউডে নিজের কেরিয়ার তৈরী করার জন্য সরকারি চাকরি পর্যন্ত ছেড়ে দিয়েছেন।

Rajkumar

১. রাজকুমার (Rajkumar) : লেজেন্ডারি অভিনেতা রাজকুমার, নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে কোটি কোটি দর্শকদের হৃদয় জিতে নিয়েছেন তিনি। অভিনেতা বলিউডে আসার আগে সরকারি চাকরি করতেন। ১৯৫২ সালে মুম্বাইয়ের সাব-ইন্সপেক্টরের চাকরি ছেড়ে দেন।  এরপর বলিউডে পা রাখেন ও সফলতা অর্জন করেন।

২. দেবানন্দ (Devanand) : নব্বইয়ের দশকের অভিনেতাদের মধ্যে প্রথমসারিতে নাম উঠে আসে দেবানানদের। যেমন সুদর্শন দেখতে তেমনি তুখড় অভিনয় দিয়ে সকলের মন কেড়ে ছিলেন অভিনেতা। এমন একজন দুর্দান্ত অভিনেতা একসময় মুম্বাই সেন্সর বোর্ডে কেরানির কাজ করতেন। ৯০ এর দশকে ১৬৫ টাকা মেইন পেতেই তিনি, তবে সরকারি চাকরি ছেড়ে নিজের পরিচিতি গড়তে বলিউডে আসেন অভিনেতা। বলাবাহুল্য সফল হয়ে আজ আমাদের মনে রয়েছেন তিনি।

৩. রজনীকান্ত (Rajnikant) : দক্ষিণী ইন্ডাস্ট্রির সুপারস্টার তথা থালাইভা রজনীকান্তকে সকলেই চেনেন। তাঁর ছবি মানেই সুপারহিট। কিন্তু শুরুতে অভিনেতা নয় বরং ব্যাঙ্গালোর ট্রান্সপোর্ট সার্ভিসের একজন বাস কন্ডাক্টার ছিলেন তিনি। এরপর অভিনয়ের ইচ্ছা জাগে আর শুরু থেকেই সুপারহিট হয়ে যান।

৪. শিবাজী সতাম (Shivaji Satam) : জনপ্রিয় টিভি শো ‘CID’ এর এসিপি প্রদ্যুমন চরিত্রের অভিনেতা শিবাজী সতাম। অভিনেতা অনেকটা সময় পেরিয়েই অভিনয়ে আসেন। প্রথমে সরকারি ব্যাঙ্কে চাকরি করতেন তিনি। এরপর অভিনয়ের জন্য ব্যাঙ্কের চাকরি ছেড়ে দেন। আর আজ তিনি সকলের কাছে পরিচিত।

Related Articles

Back to top button