খবরবিনোদন

সুপারস্টারের পশে দাদা! করোনা মোকাবিলায় দেব-সৌরভ কাঁধে কাঁধ মিলিয়ে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত

করোনা (Coronavirus) আবহে নতুন নতুন স্ট্রেনের আগমনে বাড়ছে হাহাকার। বহুরূপী কোভিডের (Covid 19) প্রকোপে তুঙ্গে অক্সিজেনের (Oxygen) চাহিদা। প্রাণবায়ুর অভাবে প্রাণ হারাচ্ছেন শ’য়ে শ’য়ে মানুষ। এমতাবস্থায় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলির পাশাপাশি হাতে হাত লাগিয়েছেন তারকা থেকে খেলোয়াড়, প্রত্যেকেই। ত্রাণ তহবিল থেকে কোভিড ‘সেফ হোম’ (Safe Home) গঠন, বা করোনা রোগীদের খাবারের বন্দোবস্ত করা, অক্সিজেন কনসেনট্রেটর (Oxygen Concentrator) ও অক্সিজেন সিলিন্ডার (Oxygen cylinder) দান করা, সকল ক্ষেত্রেই এগিয়ে এসেছেন সেলেবরা। একইভাবে সম্প্রতি করোনা যুদ্ধে সকলের পাশে এসে দাঁড়িয়েছেন টলিউড (Tollywood) এবং ক্রিকেট (Cricket) জগতের দুই প্রসিদ্ধ তারকা! করোনা আক্রান্তদের পরিষেবায় ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন দুই পরিচিত ব্যক্তিত্ব।

করোনা দাবানলের মাঝে আক্রান্তদের হাতে হাতে নিখরচায় খাবার তুলে দেওয়ার দায়িত্ব নিয়েছেন টলিতারকা দেব (Dev) এবং বাংলার ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দেব জানান, “দাদার টিমের তরফ থেকে একজন আমার সঙ্গে যোগাযোগ করেন। তার পরেই নেমে পড়ি একসাথে!” অভিনেতার পাশাপাশি এই মহৎ কাজে তার সঙ্গে যুক্ত হতে চেয়ে বার্তা পাঠান দাদা। স্বভাবতই এহেন প্রস্তাবে তৎক্ষণাৎ সম্মতি জানান অভিনেতা।

দেব-সৌরভের যুগলবন্দি কলকাতার পাশাপাশি জেলায় জেলায় করোনা রোগীদের বিনামূল্যে খাবার পৌঁছে দেবে বলে আশা আমজনতার। এ প্রসঙ্গে সৌরভের সাফ বক্তব্য, “দেব হোক বা সৌরভ, সেটা বড় কথা নয়। এই মহামারীর সময় মানুষের পাশে দাঁড়ানোটাই মূল। সবাই একসঙ্গে লড়াই করলেই এই মহামারীর মোকাবিলা সম্ভব।”

সূত্রের খবর, গতবছর লকডাউনের মত এইবারেও করোনা মোকাবিলায় বেশ সক্রিয় অভিনেতা তথা সাংসদ দেব। ভিন জেলায় আটক পরিযায়ী শ্রমিক হোক বা বিদেশে আটকে পড়া পড়ুয়া, সকলকেই ঘরে ফিরিয়ে এনেছেন অভিনেতা। কলকাতার ন্যায় নিজের বিধানসভা কেন্দ্ৰ ঘাটালেও (Ghatal) তিনি তৈরি করেছেন কোভিড কমিউনিটি কিচেন (Covid Community Kitchen)। গতবারের মত এইবারেও নিজের ডেবরার (Debra) অফিসের খোলনলচে বদলে ফেলে তৈরি করেছেন অস্থায়ী আইসলেশন সেন্টার (Isolation Centre)!

অন্যদিকে পিছিয়ে নেই বিসিসিআই (BCCI) প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়ও! করোনা মোকাবিলায় তৎপর হয়ে উঠেছেন তিনিও। সম্প্রতি পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), অনুপম রায় (Anupam Roy), ঋদ্ধি সেনদের (Riddhi Sen) মত নামকরা তারকাদের উদ্যোগে গঠিত কোভিড সেফ হোমে অক্সিজেন কনসেন্ট্রেটর দান করেছেন দাদা। রাজ্যের বিভিন্ন হাসপাতালে প্রায় ৪৯টি অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে দিয়েছেন সৌরভ।

Related Articles

Back to top button