ভাইরালভিডিও

‘এরাও জানে ভারতীয় সেনাবাহিনী আমাদের রক্ষক’ ভাইরাল বনে হরিণের সাথে জওয়ানদের ভিডিও

আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে গোটা পৃথিবীর নানান কীর্তিকলাপ আমাদের চোখের সামনে আসে। প্রতিদিন হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) দেখা যায় নেটপাড়ায়। যার মধ্যে মজার ভিডিও থেকে শুরু করে চমকে দেবার মত কান্ড কারখানা দেখা যায়। কোথাও দুর্দান্ত প্রতিভাধারীদের প্রতিভার ভিডিও তো কোথাও বন্য পশু পাখিদের কান্ড কারখানা।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে পড়েছে। যেখানে বন্যা পশুর সাথে মানুষের সম্পর্ক দেখা যাচ্ছে। আমরা সাধারণত চিড়িয়াখানায় বা টিভির পর্দাতেই বন্য পশুপাখিদের দেখে থাকি। বাস্তবের জঙ্গলে গিয়ে বাঘ, সিংহ হরিণ দেখার সৌভাগ্য খুব কম মানুষেরই হয়েছে। তবে এবার ভিডিওতে দেখা গেল সেটা মন ছুঁয়ে যাবার মত।

বনের হরিণকে স্বাভাবিক ভাবে লাজুক আর  অতন্ত্য দ্রুত দৌড়ানোর প্রাণী বলেই জানি আমরা সকলে। ভয়ের কিছু আঁচ করতে পারলেই দে দৌড়! ডিসকভারি চ্যানেলেও বাঘ সিংহের হরিণ শিকারের ভিডিওতে  তাই দেখানো হয়েছে প্রতিবার। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওটি একেবারেই উল্টোটা দেখা গেল। দেখা যাচ্ছে বনের মধ্যে দিয়ে যাচ্ছেন একদল ভারতীয় সেনার জওয়ান। আর তাদের সাথে দিব্যি শান্ত মনে হেটে চলেছে এক হরিণ।

ভিডিও দেখে মনেই হচ্ছে না বনের মধ্যে দিয়ে যেতে গিয়ে  হটাৎ সামনে এসেছে হরিণটি। বরং মনে হচ্ছে দীর্ঘদিনের বন্ধুত্ব রয়েছে তাদের মধ্যে। সাধারণত দল বেঁধে ঘোরাফেরা করে হরিণরা। কিন্তু এই হরিণটিকে একাই দেখা গিয়েছে। তাই আন্দাজ করা যায় হরিণটি দলছুট হয়েছে। সেনা জওয়ান ও হরিণের এমন সুন্দর একসাথে জঙ্গলের মধ্যে দিয়ে হেটে বেড়ানোর দৃশ্য ক্যামেরাবন্দি করে শেয়ার করা হয়েছিল।

সেই ভিডিওই ডিম্ভাত নামের একটি ফেসবুক পেজের তরফে শেয়ার করা হয়েছে। সাথে ক্যাপশনে লেখা হয়েছে, এরাও জানে ভারতীয় সেনাবাহিনী আমাদের “রক্ষক। সুন্দর এই ভিডিওটি বেশ ভাইরাল হয়ে পড়েছে নেটপাড়ায়। তবে ভিডিওটি কোন সময়ের তোলা বা কোথাকার জঙ্গলের সেটা জানা যায়নি।

Related Articles

Back to top button