বিনোদন

বাসি নয় এখনো টাটকাই রয়েছে! ডান্স বাংলা ডান্সের মঞ্চ কলকাতার রসগোল্লায় নেচে মাতালেন দেবশ্রী রায়

বাংলা সিনেমার অভিনেত্রী দেবশ্রী রায়কে (Debashree Roy) চেনেননা এমন লোক নেই। ৯০ এর দশকের তাবড় এই অভিনেত্রীর অভিনয়ে মুগ্ধ ছিল ৮ থেকে ৮০। একসময় টলিউডের সিনেমায় দাপিয়ে বেড়িয়েছেন অভিনেত্রী। ভালোবাসা ভালোবাসা, দাদার কীর্তি, মেজদিদি, প্রতিকার ইত্যাদির মত একাধিক ছবি আজও বাঙালির প্রিয় সিনেমার তালিকায় জায়গা করে নেয়। অবশ্য মাঝে দীর্ঘদিন অভিনয় ছেড়ে রাজনীতিতে নাম লিখিয়েছিলেন অভিনেত্রী। তবে নিজের এই ভুল বুঝতে পেরেছেন অভিনেত্রী। তাই রাজনীতি ছেড়ে পুনোরায় ফিরছেন অভিনয়ের জগতে।

সম্প্রতি জি বাংলার ‘সর্বজয়া’ সিরিয়ালের মধ্যে দিয়ে অভিনয় জগতে ফিরেছেন অভিনেত্রী। কিন্তু দীর্ঘদিন অভিনয় থেকে মুখ ফিরিয়ে থাকার পর ইন্ডাস্ট্রিতে ফিরে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন অভিনেত্রী। অভিনেত্রীর এখন বয়স হয়েছে তাই তাকে এখন আর সিরিয়ালের বৌমার চরিত্রে মানায় না। এই নিয়েই তৈরী হয়েছে নানা ধরণের মিম ছবি।

debasree roy

অভিনেত্রীর রক্তলেখা ছবির একটি বিখ্যাত গান হল ‘আমি কলকাতার রসগোল্লা’। এই গানের সুর নিয়েই ট্রোল করা হয়েছে অভিনেত্রীকে। অভিনেত্রীর অভিনীত অন্যতম জনপ্রিয় গানের ছবি দিয়েই তৈরী হয়েছে মিম। ছবিতে লেখা রয়েছে, ‘ রূপ নিয়ে অহংকার কোরো না মাসি, ৯০ এর সেরা রসগোল্লাও আজ বাসি’।

debasree roy

তার প্রতি হওয়া এই দুর্ব্যবহারের বিরুদ্ধে সরব হয়েছিলেন ইন্ডাস্ট্রির আবার কেউবা মুখে এঁটেছিলেন কুলুপ। তবে এবার অভিনেত্রী নিজেই নিজের জায়গা চিনিয়ে দিলেন। যোগ্য জবাব দিলেন তাকে নিয়ে ভাইরাল হয়ে চলা সেই সব মিমের।

সম্প্রতি ‘ডান্স বাংলা ডান্সে’ বিশেষ বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন দেবশ্রী রায়। অভিনেত্রীকে সম্মান জানাতে তারই বিভিন্ন গানের উপর নাচের একটি উপস্থাপনা পরিবেশন করেন ঋষিতা নামের এক খুদে প্রতিযোগী, যা দেখে হতবাক হয়ে গিয়েছিলেন অভিনেত্রী নিজেই। তারপর দেবশ্রী রায় নিজেই মঞ্চে উঠে এসে ‘কলকাতার রসগোল্লা’ গানে কোমর দোলালেন। সঙ্গে পা মেলাতে দেখা গেল জিৎ ও শুভশ্রীকে। যা দেখে রীতিমতো মুগ্ধ সমস্ত প্রতিযোগী থেকে বিচারকেরাও। তিনি প্রমাণ করে দিলেন আজও ৯০ এর দশকের মতোই প্রাণবন্ত তিনি।

Related Articles

Back to top button