রাজনীতি থেকে ছুটি! অবশেষে ১০ বছর পর পর্দায় ফিরছেন দেবশ্রী রায়


অনেক হল রাজনীতি (politics), এবার শেষমেশ বোধহয় বোধদয় হল বর্ষীয়ান অভিনেত্রী দেবশ্রী রায়ের (Debashree Roy)। অভিনেত্রীদের যে পর্দাতেই মানায় সেই সত্যি এতদিনে বুঝেলেন তৃণমূলের বিধায়ক দেবশ্রী রায়।

দেবশ্রী বলেন, ‘‘১০ বছর অভিনয় থেকে দূরে। নিজের ইচ্ছেতেই ভিন্ন ধারার কাজে ব্যস্ত ছিলাম। এখন মনে হচ্ছে, সঠিক সিদ্ধান্ত নিইনি। রাজনীতি আমার জন্য নয়। ক্যামেরার সঙ্গে জন্ম থেকে বন্ধুত্ব। অভিনয়ই আমার উপযুক্ত ক্ষেত্র।’’

দেবশ্রী রায় debashree roy

জানা যাচ্ছে রাজনীতির ময়দান ছেড়ে খুব শিগগিরই ছোট পর্দায় ফিরতে চলেছেন অভিনেত্রী। স্নেহাশিস চক্রবর্তীর সংস্থা ব্লুজের প্রযোজনায় একটি ধারাবাহিক আসছে যেখানে দেখা মিলবে অভিনেত্রীর। যদিও করোনা আবহে ধারাবাহিকের শ্যুটিং এখনো শুরু হয়নি। তবে পরিস্থিতি একিটু স্বাভাবিক হলেই এই সংস্থা প্রোমো শ্যুট সেরে ফেলবেন বলে জানা যাচ্ছে।

দেবশ্রী রায় debashree roy

সম্প্রতি একটি সর্বভারতীয় পত্রিকায় দেবশ্রী নিজে মুখ খুলেছেন তার নতুন কাজ নিয়ে। তিনি জানিয়েছেন, “এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প শোনাবে এই ধারাবাহিক। কনসেপ্ট আমার বেশ পছন্দ হয়েছে। খুব শীঘ্রই প্রমো শ্যুট হবে।”

দেবশ্রী রায় debashree roy

প্রায় ১০ বছর পর ক্যামেরার মুখোমুখি হচ্ছেন অভিনেত্রী, কতটা ভয় লাগছে? এই প্রসঙ্গে কিংবদন্তি অভিনেত্রী জানান, “আগেই বলেছি, ক্যামেরা আমার খুব ভাল বন্ধু। তাই জানি, ও আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না।’’ তাঁর যুক্তি, এক বার সাইকেল, সাঁতার, গান শিখলে যেমন মানুষ ভোলে না অভিনয়ও তেমনি। “