বিনোদনসিনেমা

রামানন্দ সাগরের রামায়ণ ধারাবাহিকের দশরথ এবং কৌশল্যা বাস্তবেও ছিলেন স্বামী স্ত্রী! রইল তাঁদের আসল পরিচয়

প্রয়াত রামানন্দ সাগরের (Ramananda Sagar) মহাকাব্য সিরিজ রামায়ণ (Ramayana) বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা টেলিভিশন শো। অনুষ্ঠানটি প্রধানত সংস্কৃত মহাকাব্য রামায়ণের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল , যা হিন্দুধর্মের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মগ্রন্থ। কিংবদন্তী চলচ্চিত্র নির্মাতা রামানন্দ সাগর দ্বারা নির্মিত, রচিত ও পরিচালিত এই শোটি এবং শোয়ের উল্লেখযোগ্য তারকারা ছিলেন অরুণ গোবিল ‘ভগবান রাম’, দীপিকা চিখালিয়া ‘দেবী সীতা’, সুনীল লাহিড়ী ‘লক্ষ্মণ’, অরবিন্দ ত্রিবেদী ‘রাবন’, এবং দারা সিং ‘হনুমান’ চরিত্রে।

২০২০ সালে কোভিড -১৯ এর কারণে দেশব্যাপী লকডাউন চলাকালীন এই জনপ্রিয় সিরিজ রামায়ণ দূরদর্শনে পুন -প্রচারিত হয়েছিল। এবারেও এই শোয়ের বিপুল দর্শক হয়েছিল। মিলিয়নেরও বেশি দর্শক নিয়ে এই শোটি বিশ্বের সবচেয়ে বেশি দেখা টিভি শো হয়ে উঠেছিল।

এই সত্যকে অস্বীকার করা যায় না যে রামায়ণ সমস্ত ভারতীয়দের জন্য একটি শো যেখানকার প্রতিটি চরিত্র দর্শকদের হৃদয়ে একটি বিশেষ স্থান অধিকার করে।যাইহোক, শোয়ের দুই প্রধান অভিনেতা বাল ধুরি এবং জয়শ্রী গদকারের সম্পর্ক আকর্ষণীয় সত্যটি সম্পর্কে অনেকেই অবগত নন। তাই আজ, আমরা আপনাদের জন্য বাস্তব জীবনে তাদের সম্পর্কের প্রতিটি বিবরণ নিয়ে এসেছি বং ট্রেন্ডের পর্দায়!

ধারাবাহিক রামায়ণে অরুণ গোবিল এবং দীপিকা চিখালিয়ার অসামান্য রসায়ন ছাড়াও, বাল ধুরি এবং জয়শ্রী গদকরই তাদের নিজ নিজ অভিনয় দিয়ে দর্শকদের হৃদয়ে গভীর প্রভাব রেখেছিলেন। বাল ধুরি যখন ভগবান রামের বাবা ‘রাজা দশরথ’-এর চরিত্রে অভিনয় করেছিলেন, তখন তাঁর সহ-অভিনেতা প্রয়াত জয়শ্রী গদকর মহাকাব্যিক সিরিজে তাঁর পর্দায় স্ত্রী’ কৌশল্যা ‘চরিত্রে অভিনয় করেছিলেন। যাইহোক, অনেকেই এই সুন্দর সত্যটি সম্পর্কে অবগত নন যে বিখ্যাত অন-স্ক্রিন দম্পতি বাস্তব জীবনেও ‘স্বামী-স্ত্রী’ ছিলেন।

হ্যাঁ! আপনি ঠিকই পড়েছেন, বাল ধুরি এবং জয়শ্রী গদকার বিবাহিত ছিলেন, যদিও তাদের বিয়ের তারিখের বিবরণ ইন্টারনেটে কোথাও পাওয়া যায় না।তাদের নিজ নিজ ক্যারিয়ার সম্পর্কে কথা বলার সময়, বাল ধুরি একজন জনপ্রিয় মারাঠি অভিনেতা যিনি জয় বজরং বালি (1976), দ্য গ্রেট মারাঠা (1994), তেরে আমার স্বপ্ন (1996), এবং আরো অনেক সুপারহিট ছবিতে অভিনয় করেছিলেন।

অন্যদিকে, জয়শ্রী গদকারও একজন বিখ্যাত মারাঠি অভিনেত্রী ছিলেন। জয়শ্রী একজন প্রশিক্ষিত নৃত্যশিল্পী ছিলেন এবং তামাশা নৃত্যশিল্পী হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেছিলেন । যাইহোক, সময় এবং প্রচুর পরিশ্রমের মাধ্যমে, অভিনেত্রী চলচ্চিত্রে প্রবেশ করেছিলেন। তিনি 250 টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন এবং তার যুগের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন ছিলেন। ২০০৮ সালে তিনি প্র‍য়াত হন

Related Articles

Back to top button