লাইফ স্টাইল

অনিদ্রা, চিন্তা থেকে চোখের নিচে কালিমা! রইল ডার্ক সার্কেল থেকে মুক্তি পাবার ঘরোয়া উপায়গুলি

বর্তমান সময়ে দাঁড়িয়ে বেশিরভাগ মানুষের কাছেই নিজেদের যত্নের জন্য সময় নেই। আর সময়ের অভাবে নিজেদের যত্ন না নেওয়ায় সৌন্দর্যের বারোটা বাজছে। বিশেষ করে ডার্ক সার্কেলের সমস্যায় (Dark Circles Problem) ভুগছেন প্রায় ৫০ শতাংশের বেশ মানুষ। ঘুম কম হওয়া থেকে শুরু করে অতিরিক্ত চিন্তা নানা কারণে এই ডার্ক সার্কেলস হতে পারে। আজ বংট্রেন্ডের পর্দায় এই সমস্যার সমাধানের উপায় নিয়ে হাজির হয়েছি।

পাকা পেঁপে 

papaya

ডার্ক সার্কেল দূর করার জন্য পেঁপে দারুন কার্যকরী। একটা পাকা পেঁপে ভালো করে পেস্ট মত করে নিয়ে সেটাকে ডার্ক সার্কেলের জায়গায় ভালো করে মেখে আধঘন্টা লাগিয়ে রাখার পর জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এভাবে মাসে এক অথবা দুবার করলেই ডার্ক সার্কেল গায়েব হয়েযাবে নিজে থেকেই।

আলু 

Potato Paste

আলু আমাদের সকলের বাড়িতেই থাকে। এই সবজিটি ছাড়া প্রতিদিনের খাওয়া দাওয়া কল্পনাই করা যায় না। আলু পেস্ট করে সেটার রস বের করে নিতে হবে। এরপর সেই রস ডার্ক সার্কেলে লাগিয়ে দিতে হবে। এরপর রস শুকিয়ে গেলে সেটাকে ভাল করে ধুয়ে নিতে হবে তাহলেই ধীরে ধীরে ডার্ক সার্কেল ভ্যানিশ হয়ে যাবে।

শশা ও আলু

ঠিক যেমন আলু ব্যবহার করা হয়েছিল তেমন ভাবেই আলুর রসের সাথে শশার রস ব্যবহার করা যেতে পারে। ডার্ক সার্কেলের জায়গায় রোস্টই তুলো দিয়ে লাগিয়ে আধ ঘন্টা মত রেখে ধুয়ে নিতে হবে। এইভাবে রোজ একবার করলে দ্রুত ফল পাওয়া যেতে পারে।

কলা, বেসন ও মধু 

একটি কলা অর্ধেক করে নিয়ে তার সাথে ১ চামচ বেসন ও ১ চামচ মধু ভালো করে চটকে মিশিয়ে নিয়ে সেটাকে  ডার্ক সার্কেলের জায়গায় লাগিয়ে মিনিট পাঁচেক ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে। তাহলেও ডার্ক সার্কেলের ক্ষেত্রে অনেকটা উপকার পাওয়া যেতে পারে।

গোলাপজল 

 

রাতে শুতে যাবার আগে গোলাপজল দিয়ে চোখের চারিপাশ ও ডার্ক সার্কেলের এরিয়া ভালো করে পরিষ্কার করে শুলে উপকার পাওয়া যেতে পারে। এছাড়াও গোলাপ জলের সাথে সামান্য দই মিশিয়েও ব্যবহার করা যেতে পারে।

Related Articles

Back to top button