বিনোদন

কপিল দেবের বায়োপিক ‘৮৩’ মুক্তির আগেই বিপদ! আইনি ঝামেলায় জড়ালেন রণবীর-দীপিকা

রণবীর সিং অভিনীত 83 ইতিমধ্যেই অনেক গুঞ্জন তৈরি করেছে। ছবিটির ট্রেলার হোক বা গান, ভক্তরা সবই পছন্দ করছেন এবং সবাই ছবিটির মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কপিল দেবের (Kapil Dev) অধিনায়কত্বে ১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জেতার কাহিনীই ফুটে উঠবে ছবিতে, স্বভাবতই ট্রেলার মুক্তির পর থেকেই ছবিটি নিয়ে চলছে তুমুল চর্চা।

সম্প্রতি সিনেমাটি আবারও শিরোনামে জায়গা করে নিয়েছে কিন্তু এবার সব ভুল কারণে। নির্মাতাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করার পরে ছবিটি নিজেই সমস্যায় পড়েছে। যেহেতু দীপিকা পাড়ুকোন ছবিটির অন্যতম প্রযোজক, এমনকি অভিনেত্রীকেও এই বিতর্কিত মামলায় টেনে আনা হয়েছে।

দ্য টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, সংযুক্ত আরব আমিরাত-ভিত্তিক একজন ফিনান্সার অভিযোগ করেছেন যে তার কোম্পানি ৮৩ সালে প্রায় ১৬ কোটি টাকা বিনিয়োগ করার পরে Vibri মিডিয়া দ্বারা ভাল রিটার্নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। যেহেতু প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা তিনি পাননি, তাই ব্যবসায়ী আন্ধেরির কাছে যান। মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এবং 83 নির্মাতাদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন তিনি। আরও জানা গেছে যে তাদের তহবিলগুলি চলচ্চিত্র নির্মাতা কবির খান, সাজিদ নাদিয়াদওয়ালা এবং দীপিকা পাড়ুকোনের সাথে জড়িত একাধিক চুক্তিতে পরিচালিত হয়েছিল। অভিযোগ ব্যবসায়ীর কাছ থেকে কোনো লিখিত সম্মতি না নিয়েই রণবীর সিং অভিনীত 83-এর প্রযোজনার জন্য অর্থ ব্যবহার করা হয়েছিল। অ্যাডভোকেট রিজওয়ান সিদ্দিকী তার বিবৃতিতে দাবি করেছেন যে তার মক্কেল প্রতারণা এবং অপরাধমূলক ষড়যন্ত্রের ভিত্তিতে 83-এর সমস্ত প্রযোজকের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেছেন।

ছবিটি সম্পর্কে কথা বলতে গেলে, 83 কবির খান পরিচালিত এবং এটি 1983 সালে বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের উপর ভিত্তি করে তৈরি। এতে দীপিকা পাড়ুকোনও অভিনয় করেছেন যাকে কপিল দেবের স্ত্রীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। আগামী ২৪ শে ডিসেম্বর, 2021-এ পর্দায় আসবে৷

Related Articles

Back to top button