খবরবিনোদনসিনেমাসিরিয়াল

আবারও বন্ধ হয়ে যেতে পারে টালিপাড়ার কাজ! করোনার জেরে অশনি সংকেত দেখছে সিরিয়াল থেকে সিনেমার শুটিং

গতবছর করোনার ভাইরাসের (Corona Virus) জেরে দীর্ঘদিন যাবৎ থমকে গিয়েছিল বিনোদন জগতের চাকা। করোনার দ্বিতীয় ঢেউ চলে গিয়ে কিছুদিন স্বস্তি মিললেও আবারও মাথা চাড়া দিয়েছে করোনা। রূপ বদলে ওমিক্রন (Omicron) ভেরিয়েন্ট আবারো গোটা দেশে আতঙ্কের সৃষ্টি করছে। দেশের বিভিন্ন জায়গায় আবারও ফিরছে লকডাউন। এবার সেই পথে হাটছে চলেছে বাংলাও, যার ফলে আবারো চিন্তা পড়ছে বিনোদন জগতের লোকেরা।

প্রথম যখন লকডাউন হল তখন হুট করেই থমকে গিয়েছিল শুটিংয়ের কাজ। যার ফলে প্রায় একবছর মত বন্ধ ছিল শুটিং। এরপর দ্বিতীয় লকডাউনেও কোনোমতে বাড়ি থেকেই শুটিং (Shoot From Home) হয়েছে। কিন্তু বাড়ি থেকে শুটিং হলেও বিনোদনের মান ষ্টুডিওর মত রাখা সম্ভব হয় না। তাছাড়া শুটিংয়ের সাথে জড়িত কলাকুশলীদের সাথেও বেশ সমস্যা দেখা দিয়েছিল। তৃতীয় ঢেউ আসার আগে আবারও সেই আশঙ্কা দেখা দিচ্ছে।

Bollywood Shooting

সম্প্রতি দেশে ওমিক্রনের সংক্রমণ বাড়তে শুরু করেছে। ইতিমধ্যেই রাজধানী দিল্লিতে লকডাউন ঘোষণা হয়ে গিয়েছে। পশ্চমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও বর্তমা করোনা পরিস্থিতি ও লকডাউন নিয়ে আলোচনা করছেন। ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসর্স (WBATP) এর শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তাঁরা সরকারি নির্দেশের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে করোনা বিধি মেনেই চলছে শুটিংয়ের কাজ। তবে লকডাউন কার্যকর করা হলে ও শুটিং বন্ধের নির্দেশ দেওয়া হলে সেটা মানতে হবে। সেক্ষেত্রে আগে যেমন বাড়ি থেকে শুটিং হচ্ছিলো সেই পদ্ধতিতেই আবারও কাজ চলবে। তবে গতবছরের তুলনায় এবছরের পরিস্থিতি কিছুটা অন্যরকম। প্রায় একবছরের বেশি সময় ধরে কাজ বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে সব কিছু। অনেকটা ক্ষতি হয়েছিল যা ধীরে ধীরে পূরণ হচ্ছে। আবারও লকডাউন হলে অভিনয় জগতের সাথে জড়িত মানুষেরা দুশ্চিন্তায় পরে যাবেন।

প্রসঙ্গত, শুধু যে সিরিয়ালের শুটিংয়ের ক্ষতি হবে তা কিন্তু নয়! সিরিয়ালের পাশাপাশি একাধিক সিনেমার শুটিংও চলছে। একাধিক ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। রাজ চক্রবর্তীর ছবি ‘ধর্মযুদ্ধ’ ২০১৯ সালে রিলিজ হবার কথা ছিল। কিন্তু করোনা লকডাউনের জেরে সেটা পিছিয়ে ২০২২শের জানুয়ারিতে গিয়েছে। এবার নতুন করে লকডাউন হলে আবারো পিছোতে বাধ্য হবে ছবির রিলিজ। যাতে আদতে ক্ষতিই হবে।

Related Articles

Back to top button