ইউটিউব থেকে হঠাৎ নিখোঁজ ‘টুম্পা সোনা’, ‘পুটকি ভাই’! তল্লাসী চালিয়েও মিলল না খোঁজ


অভিজিৎ সরকারের স্বাধীন ওয়েব সিরিজ ‘রেস্ট ইন প্রেম’ (Rest in prem) এর একটি আইটেম সং টুম্পা (Tumpa)। সারা পুজোর প্যান্ডেল থেকে শুরু করে ভাসান অবধি দাপিয়ে বেড়িয়েছে এই গানই। আরজে সায়ন (Rj sayan) , স্ট্যান্ডআপ কমেডিয়ান দীপাংশু আচার্য্য (Dipangshu acharya) ছাড়াও এই গানের ‘টুম্পা’ হিসেবে ছিল সুমনা দাস। এখন সবার মুখে মুখে একটাই গান ‘টুম্পা সোনা’।

তাই টুম্পা’র (Tumpa) জনপ্রিয়তা নিয়ে আর নতুন কিছুই বলার নেই। পুজো থেকে বিয়ে, ভাসান থেকে পিকনিক সবেতেই এবার সকলের একটাই চাহিদা ‘ও টুম্পা সোনা দুটো হাম্পি দে না’। টুম্পা গানে নাচেননি এমন বাঙালি পাওয়া বোধহয় দুষ্কর। অনির্বাণ ভট্টাচার্য থেকে সৃজিত মুখার্জি, শ্রীলেখা মিত্র থেকে রচনা ব্যানার্জি কেউই বাদ যাননি টুম্পায় কোমর দোলাতে।

Tumpa Sona Actress Sumona Das

সেই চ্যানেল থেকেই প্রকাশ পেয়েছিল ‘পুটকি ভাই’।গানের শুরুতেই স্পষ্ট জানানো হয়েছে, এটি একটি ‘নেশা মুক্তির গান’। টুম্পা তৈরি করেছিলেন গীতিকার তথা গায়ক আরব দে। নতুন গান পুটকি ভাইতে আরবকে সঙ্গ দিয়েছেন ইন্দ্রনীল চট্টোপাধ্যায়। গানে ‘পুটকি ভাই’ হিসেবে দেখা গিয়েছে বিখ্যাত গীতিকার, কমেডিয়ান তথা একজন স্বাধীন শিল্পী দীপাংশু আচার্য্য (Deepangshu acharya)-কে। এছাড়াও দেখা গেছে আরজে সায়ন (sayan ghosh), সুমনা দাস কেও।

রমরমিয়ে ইউটিউবে ব্যবসা করেছে এই দুটি গান। কিন্তু হঠাৎই ঘটল বিপত্তি। ইউটিউব থেকে হঠাৎই গায়েব হয়ে গেল আসল দুটি গান। হাজার চেষ্টা করেও খোঁজ মিলল না টুম্পা সোনার, পুটকি ভাইয়েরও। জানা যাচ্ছে, কনফিউজড পিকচারের আসল ইউটিউব চ্যানেলটি হ্যাক হয়েছে এবং প্রথমে হ্যাকার সমস্ত ভিডিও প্রাইভেট করেন এবং পরে পুরো চ্যানেলটিই ডিলিট করে দেন বলে অভিযোগ।

এই প্রসঙ্গে রেস্ট ইন প্রেমের অভিনেতা সায়ন জানিয়েছেন বেশ কয়েকদিন ধরেই ইউটিউব চ্যানেলটি access করা যাচ্ছিল না৷ তারপর চ্যানেলটির নাম বদলে যায় হঠাৎ এবং ডিলিট হয়ে যায় সমস্ত পুরোনো ভিডিও, পরে ইউটিউবই চ্যানেলটিকে সরিয়ে নেয়। ইতিমধ্যেই নির্মাতারা ইউটিউবকে অভিযোগ জানিয়েছেন বলে খবর। ইউটিউবও তদন্তে নেমে বিষয়টি খতিয়ে দেখছে। কিন্তু আগের চ্যানেলটি ফিরে পাওয়া যাবে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে।