গসিপবিনোদনসিনেমা

কেউ ফাইভে ফেল তো কারোর দৌড় দ্বাদশশ্রেণী, পড়াশোনায় লবডঙ্কা হলেও বলিউড কাপাচ্ছে এই ৫ অভিনেত্রী

বলিউড (bollywood) নামটাই কেমন যেন আকর্ষণ করে। বলিউডের অভিনেতা অভিনেত্রীদের দেখে তাদের মত হবার ইচ্ছা প্রকাশ করেন অনেকেই। জনপ্রিয়তার ও সম্মানের সাথে প্রচুর অর্থের মালিক হওয়া যায় বলিউডে। বলিউডের সেলেব্রিটিদের সম্পত্তি অন্তত সেটাই বলে। কিন্তু বলিউডের  এই সেলেব্রিটিদেড় পড়াশোনা (education) কতদূর জানেন? অনেকেই সেভাবে উচ্চশিক্ষিত নন তবে বলিউডে তাদেরই রাজত্ব চলে বলা যেতে পারে।

কেউ কেউ পঞ্চম শ্রেণী ফেল তো কেউ আবার দ্বাদশ শ্রেণীতেই হোঁচট  খেয়ে ছেড়ে দিয়েছিলেন পড়াশোনা। বলিউডের বলিউডের পড়াশোনায় ব্রেক কষা অভিনেত্রীদের নাম জানলে হয়তো ভিরমি  খাবেন আপনিও। আজ  আপনাদের বংট্রেন্ডের পর্দায় এমন পাঁচ অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বলবো। চুলুন দেখে নেওয়া যাক বলিউডের সুন্দরীদের পড়াশোনার দৌড়।

কঙ্গনা রানাউত (Kangana Ranaut)

Kangana Ranaut

বলিউডের বিখ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাউত। অভিনেত্রীর একাধিক ছবি দর্শকদের মন ভরিয়ে দিয়েছে। মণিকর্ণিকা চরিত্রে কঙ্গনার অনবদ্য অভিনয় তাকে আরো জনপ্রিয় করে তুলেছে। তবে জানলে হয়তো অবাক হবেন, পড়াশোনার দিক থেকে খুব বেশ দূর এগোননি অভিনেত্রী। দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করার পরেই পড়াশোনা থেকে মন উঠে যায় অভিনেত্রীর। এরপর মুম্বাইয়ে আসেন মডেলিংয়ের জন্য তারপর থেকে ধীরে ধীরে বলিউডের সুপারষ্টার অভিনেত্রী হয়ে উঠেছেন কঙ্গনা।

কাজল (Kajol)

kajol

বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী হলেন কাজল। একসময় বলিউডের দাপিয়ে বেড়িয়েছেন অভিনেত্রী। ইন্ডাস্ট্রির বড় বড় হিরোদের সাথে কাজ করেছেন। শাহরুখ কাজল অভিনীত ‘দিল ওয়ালে দুলহানিয়া যে জায়েঙ্গে’ ছবিটি আজ দর্শকদের মনে রয়ে গিয়েছে। অভিনেত্রী হাই স্কুলে পড়াশোনা কালীনই অভিনয়ে চান্স পেয়ে যান তারপর থেকে আর পড়াশোনা হয়নি অভিনেত্রীর।

আলিয়া ভাট (Alia Bhatt)

Alia Bhatt আলিয়া ভাট

বলিউডের বিখ্যাত প্রযোজক মহেশ ভাটের কন্যা আলিয়া ভাট। বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে বেশ জনপ্রিয়  আলিয়া। তবে ফিল্মি কেরিয়ার বেশ নাম কমালেও পড়াশোনার দিক থেকে দ্বাদশ শ্রেণীও পাশ করেন নি আলিয়া। কারণ ক্লাস ১২এ পড়ার সময়েই ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ সিনেমার অফার পান। এরপর আর পড়াশোনা হয়নি আলিয়ার।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)

চিকনি চামেলি গানটি আজও মনে রেখেছে দর্শকেরা। সেই গানে নিজের দুর্ধর্ষ অভিনয় আর নাচের দক্ষতার পরিচয় দিয়েছিলেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। তবে অভিনেত্রীর পড়াশোনা হয়নি বললেই চলে। কারণ মাত্র ১৪  বছর বয়স থেকেই মডেলিংয়ের সাথে যুক্ত ক্যাটরিনা। তাছাড়া কাজের প্রতি অনেক বেশি আগ্রহী ছিলেন অভিনেত্রী তাই পড়াশোনা সেভাবে করা হয়নি।

কারিশমা কাপুর (Karishma Kapoor)

বলিউড়ের আরেক জনপ্রিয় অভিনেত্রী হলেন কারিশমা কাপুর। কারিনা কাপুরের বোন হলেন কারিশমা কাপুর। নব্বইয়ের দশকে প্রেম ছবির হাত ধরে বলিউডের প্রবেশ করেছিলেন অভিনেত্রী। সেই থেকে আজ পর্যন্ত অনেক সিনেমা করেছেন অভিনেত্রী। কিন্তু জানলে অবাক হবেন, অভিনেত্রী মাত্র  ক্লাস ফাইভ পর্যন্তই পড়াশোনা করেছিলেন।

Related Articles

Back to top button