Viral Video Chimpanzee Shares Apple with friend Turtle

কচ্ছপকে নিজের আপেলের ভাগ দিচ্ছে শিম্পাঞ্জি, বন্ধুত্বের এই ভিডিও তুমুল ভাইরাল নেটপাড়ায়


আজকাল অনেক ভিডিও ভাইরাল (Viral Video) হয় সোশ্যাল মিডিয়াতে। তাদের মধ্যে অনেক কিছুই থাকে দেখার মত। কখনো মানুষ তো কখনো পশু পাখিদের আজব সব কান্ড করাখানা দেখা যায় এই ভিডিওগুলির মাধ্যমে। বিশেষত পশু পাখিদের কাজ সত্যি আজব হয়। কখন কার সাথে যুদ্ধে লেগে পরে তো আবার বাস্তবেই কখনো বাঘে গরুতে একসাথে জল খায়। এই ধরণের ভিডিও গুলি দেখলে মন ভালো হয়ে যায়।

পশুপাখিদের বন্ধুত্বের নানান ভিডিও মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামনে আসে। কিছুদিন আগে খুদে হাতির সাথে বন্ধুত্ব পাতিয়েছিলো এক জেব্রা। যেটা ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে। ইন্ডিয়ান ফরেস্ট রিসার্ভ অফিসার সুশান্ত নন্দ নিজে সেই ভিডিও শেয়ার করেছিলেন।

সম্প্রতি আবারো এক বন্ধুত্বের নিদর্শনের ভিডিও ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। তবে, এক্ষেত্রেও দুটি আলাদা প্রজাতির প্রাণীর মধ্যে বন্ধুত্ব দেখতে পাওয়া গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি কচ্ছপের সাথে নিজের আপেল ভাগাভাগি করে নিচ্ছে এক শিম্পাঞ্জি। সে নিজে এক কামড় কাছে তো বন্ধু কচ্ছপকে দিচ্ছে এক কামড়।

শিম্পাঞ্জি ও কচ্ছপের এই বন্ধুত্বের মুহূর্ত সত্যি বিরল। আমরা চিড়িয়াখানাগুলিতে গিয়ে শিম্পাঞ্জি দেখতে পাই, সেখানে অনেক সময়ই অদ্ভুত কান্ড কারখানা করতে দেখতে পাওয়া যায় এই সমস্ত বন্য প্রাণীদের। তবে, দুই প্রজাতির মধ্যেই যেমন বন্ধুত্বের সম্পর্ক সচরাচর দেখতে পাওয়া যায় না।

Viral Video Chimpanzee Shares Apple with friend Turtle

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার হবার পর থেকেই বেশ মন কেড়েছে দর্শকদের। ভিডিওটি ইতিমধ্যেই দেড় লক্ষেরও বেশি মানুষে দেখেছেন। সাথে অনেকেই দুজনের এই বন্ধুত্বের এই সম্পর্কের প্রশংসাও করেছেন।


Like it? Share with your friends!

668
23 shares, 668 points