খবরবিনোদনসিনেমা

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের আসল হিরোদের স্মরণ করলেন বলিউডের হিরোরা

আজ ১৫ ই আগস্ট। দেশজুড়ে বিভিন্ন প্রান্তে পালিত হচ্ছে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস (75th Independence Day) উদযাপনের উৎসব। ১৯৪৭ সালে আজকের দিনেই ব্রিটিশদের ২০০ বছরের ঔপনিবেশিক শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। অসংখ্য শহীদদের রক্ত ঝড়িয়ে পরাধীনতার শিকল ভেঙে গুঁড়িয়ে দিয়েছিলেন ভারত মাতার বীর সন্তানরা। তাই আজকের দিনে স্বাধীনতা দিবস উদযাপনের পাশাপাশি শ্রদ্ধা জ্ঞাপন করা হয় দেশের ওই সকল বীরযোদ্ধাদের।

আসুমদ্রহিমাচল গোটা ভারতবর্ষ আজ সেজে উঠছে তিন রঙা পতাকায়। সমস্ত দেশবাসীর মতই আজকের এই বিশেষ দিনের উদযাপনে মেতেছেন সেলিব্রেটিরাও,সামিল হয়েছে গোটা বলিউড। অমিতাভ বচ্চন , থেকে শুরু করে সচিন তেন্ডুলকর, রনবীর সিং, সিদ্ধার্থ মালহোত্রা, সোনু সুদ, ইমরান হাসমি,শিল্পা শেট্টি, প্রত্যেকেই ট্যুইট (Tweet) করে এদিন স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

অমিতাভ বচ্চন (Amitabh Bachhan) এদিন ভারতের তেরঙা রয়েছে তাঁরই এমন একাধিক ছবির পোস্টারের কোলাজ বানিয়ে টুইট করেছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘স্বতন্ত্রতা দিবসের অনেক অনেক শুভকামনা’।

অনন্য দিকে স্বাধীনতা দিবস উপলক্ষে টুইট করেছেন সচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। নিজের একটি ছবি দিয়ে তিনি লিখেছেন ‘ভারত সর্বাগ্রে! আমার হেলমেটে ভারতীয় পতাকা রয়েছে, সেটা ভেবেই দুর্দান্ত লাগত। যখনই মাঠে পা দিয়েছি এই ভাবনা আমাকে উদ্বুদ্ধ করেছে। সারাবিশ্বে ছড়িয়ে থাকা দেশবাসীকে ৭৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই। জয় হিন্দ!

অন্যদিকে, ট্যুইট করেছেন সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)। এদিন শহিদ বিক্রম বাত্রার মূর্তিতে মাল্যদান করার ছবি শেয়ার করেছেন অভিনেতা। সেইসাথে আবেগঘন বার্তা দিয়ে তিনি লিখেছেন, ‘ক্যাপ্টেন বিক্রম বাত্রা ও দিল্লির অন্য ফৌজিদের আমার শ্রদ্ধা নিবেদন করেছি। খুবই আবেগঘন একটা মুহূর্ত। ওঁর মূর্তির সামনে দাঁড়িয়ে ওঁর বলিদান ও ৫২৭ অন্য শহিদকে মনে করছি। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

বলিউড অভিনেতা রণবির সিং (Ranbir Singh) গান্ধিজি, নেতাজি ও ভগত সিংয়ের ছবি শেয়ার করে তাঁদের বিখ্যাত উক্তি দেওয়া একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘জয় হিন্দ।’ অন্যদিকে বাস্তবের সুপারহিরো সোনু সুদ (Sonu Sood) একটি ভিডিয়ো শেয়ার করে অনুরাগীদের অনুরোধ করেছেন, আরও ভাল দেশ তৈরি করার শপথ নেওয়ার জন্য। স্বাধীনতা দিবসে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন, ফারহান আখতার, দিলজিত দোসাঞ্জ, ইমরান হাশমি এবং শিল্পা শেট্টি।

Related Articles

Back to top button