গসিপবিনোদন

দুই স্ত্রীকে নিয়ে ক্যানসার জয়! ভরতের জীবনযুদ্ধ হার মানাবে যেকোনো সিনেমার স্ক্রিপ্টকে

প্রায় ১১৫টি ছবির পাশাপাশি ধারাবাহিকে চল্লিশ হাজার এপিসোডে কাজ করার অভিজ্ঞতা! এহেন ট্র্যাক রেকর্ডের কথা বললে বাংলা ইন্ডাস্ট্রিতে প্রথমেই নাম আসে ভরত কলের (Bharat Kaul)। সম্প্রতি অভিনয় জীবনের পঁচিশ বছর পেরিয়ে ফেললেন এই পরিচিত অভিনেতা। প্রথমে ‘অরুন্ধতী’-র লাইন প্রডিউসারের ভূমিকায় কাজ শুরু, তারপরে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘খাদ’-এর পাশাপাশি ‘জাতিস্মর’, ‘জুলফিকার’-এ চুটিয়ে অভিনয় করেন ভরত। মুম্বইতে স্ট্রাগলিং অভিনেতা হিসেবে কাজ শিখতে গিয়ে প্রায় ৫৫টা ছবিতে অভিনয় করে চোদ্দো হাজার এপিসোডের কাজ শেষ করে ভরত ফেরেন কলকাতায় (Kolkata)!

বাংলা ধারাবাহিক জগতে বেশ খ্যাতি রয়েছে ভরতের। যদিও এই অসাধারণ অভিনেতার জীবনে রয়েছে এক অভূতপূর্ব টুইস্ট, যা হার মানাবে যেকোনো নামী বলিউডি ছবির গল্পকে! বাংলার মেগা ধারাবাহিকের মত বাস্তব জীবনেও ভরতের দু’বার বিয়ে। দুই বউই ধারাবাহিক জগতের খ্যাতনামা অভিনেত্রী। ভরতের বর্তমান স্ত্রীর নাম জয়শ্রী মুখার্জি কল (Jayshree Mukherjee Kaul)। ভরতের প্রথম স্ত্রী হলেন অভিনেত্রী অনুশ্রী দাস (Anushree Das)। একসঙ্গে বহু ছবিতে কাজ করলেও কিছু ব্যক্তিগত কারণে তাঁদের সম্পর্ক টেকেনি। বিচ্ছেদের পর মুম্বই (Mumbai) ফিরে ভরত লিভ-ইন সম্পর্কে থাকেন অভিনেত্রী সায়ন্তনী ঘোষের (Sayantani Ghosh) সঙ্গে। যদিও সেই সম্পর্কেও চিড় ধরে অচিরেই।

অন্যদিকে লিভ ইন সম্পর্কে থাকাকালীন ভরতের জীবন এক অবিশ্বাস্য মোড় নেয়। অভিনেতার ধরা পড়ে ক্রনিক মাইলয়েড লিউকেমিয়া। যদিও রোগকে জয় করে ভরত ফিরে আসেন কলকাতায়। একসময় ইন্ডাস্ট্রিতে এহেন লড়াকু অভিনেতাকে ‘ক্যাসানোভা’ বলে ডাকা হত। নব্বইয়ের দশক থেকে অভিনয় শুরুর সাথে সাথেই ভরত সম্পর্কে জড়িয়েছেন একাধিক অভিনেত্রীর সঙ্গে। ফলে রুপোলি পর্দার ন্যায় ভরতের জীবনও যে বর্ণময়, তা আর বলার অপেক্ষা থাকে না।

অবশেষে নিজের জীবনকে সঠিক পথে পরিচালনার সিদ্ধান্ত নেন ভরত। অভিনেত্রী জয়শ্রী মুখার্জিকে বিয়ে করেন তিনি। ক্যান্সার জয়ী ভরত এখন স্ত্রী জয়শ্রী ও তাঁদের কন্যাসন্তানকে নিয়ে যথেষ্ট খুশি। অন্যদিকে অনুশ্রী ও জয়শ্রীর অফস্ক্রিন কেমিস্ট্রি যে যথেষ্ট সাবলীল, সে বিষয়ে কানাঘুঁষো শোনা যায় প্রায়শই। স্টার জলসার (Star Jalsha) দুই জনপ্রিয় সিরিয়াল ‘খড়কুটো’ ও ‘মোহর’-এ জায়ের ভূমিকায় রয়েছেন ভরত কলের প্রাক্তন ও বর্তমান স্ত্রী। এমন ঘটনা যে হার মানাবে যেকোনো মেগা সিরিয়ালের গল্পকেও, তা একবাক্যে মেনে নেবেন সকলেই।

 

Related Articles

Back to top button