খবরভাইরাল

মন্দিরে ভগবানের আসনে মা-বাবার মূর্তি! অনন্য দৃষ্টান্ত স্থাপন বর্ধমানের ব্যক্তির

আমাদের দেশ ভারত বর্ষ হলো নানা ধর্মের দেশ। তাই ভারতবর্ষের যেখানেই যান না কেন বউদিদি দেবতার মন্দির চোখে পড়বে। তবে আজ এমন এক মজুরের কথা বলব যেখানে দেবতার আসনে পূজিত হন বাবা-মা। না দেখতে কোনো ভুল করেন ঠিকই দেখেছেন নিজের বাবা মাকেই দেবতাতুল্য মনে করে পুজো করেন এক ব্যক্তি। আজ এই গল্পটি আপনাদের জানাবো।

বর্ধমান শহরের পুলিশ লাইন এলাকার বাসিন্দা কামিনী বিশ্বাস। তিনি তার মা-বাবাকে স্বয়ং ভগবান বলে মনে করেন। আর সে কারণেই বাবা-মাকেই দেবতার আসনে বসিয়ে মন্দির তৈরি করে এক অনন্য দৃষ্টান্ত তৈরি করেছেন তিনি।

Parents Temple Burdwan

কামিনী বাবু পেশায় একজন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মী। তিনি ও তাঁর স্ত্রী দুজনে মিলে বাবা মায়ের স্মৃতি বাঁচিয়ে রাখতেই এই অভিনব উদ্যোগ নিয়েছেন। বাবা-মায়ের একটি মূর্তি তৈরি করে সেটিকে মন্দিরের একেবারে মাঝে একটি কাচের ঘরে বসিয়ে রাখা হয়েছে। ভক্তিভরে তাদেরকেই পুজো করেন কামিনী বাবু।

Parents Temple Burdwan

অবশ্য এখানেই শেষ নয় নিজের বাবা-মায়ের নামের মন্দিরে দাতব্য চিকিৎসালয় শুরু করেছেন কামিনী। এতে করে তার বাবা-মাকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি সন্মান জানানোও হল। কামিনিবাবুর এই অভিনব উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন এলাকার মানুষজন।

Parents Temple Burdwan

আজকের মডার্ন যুগে যেখানে সন্তানরা বিয়ের পর বাবা-মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিতে উঠে পরে লেগে পড়ছে সেখানে কামিনীবাবুর এই উদ্যোগ যেন সমাজে বেঁচে থাকা ভালো মানুষদের আঙ্গুল তুলে দেখিয়ে দিচ্ছে। মা-বাবার নামে মন্দির তৈরী করে এভাবে মৃত্যুর পরেও তাদের প্রতি কর্তব্য পালন করে সত্যিই কামিনীবাবু বিশাল হৃদয়ের  পরিচয় দিয়েছেন।

Related Articles

Back to top button