টেক নিউস

লোভনীয় ছাড়! BSNL এর বার্ষিক প্ল্যানে থাকছে ডেটা,কল সবই, সাথে অতিরিক্ত ৩০দিনের বৈধতা

প্রযুক্তি আর ইন্টারনেটের যুগে সমস্ত টেলিকম সংস্থাগুলির মধ্যে চলছে যুদ্ধ। গ্রাহকদের নিত্যনতুন অফার আর সস্তায় ডেটা দেওয়া হচ্ছে। এর সাথে জুড়েছে ভ্যালুঅ্যাডেড পরিষেবাও। জিও (Jio) থেকে শুরু করে এয়ারটেল (Airtel), ভিআই (Vi) কেউই বাকি নেই এই যুদ্ধে। এবার সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) ও কোমর বেঁধে নেমেছে যুদ্ধের ময়দানে। মার্চ মাসের শুরুতেই এক দুর্দান্ত প্ল্যান নিয়ে হাজির বিএসএনএল।

নতুন এই প্ল্যানটি হল বার্ষিক প্ল্যান অর্থাৎ একবার রিচার্জ করলেই সারা বছর নিশ্চিন্ত। প্ল্যানটি আক্ষরিক অর্থে নতুন হলেও আসলে এটি পুরোনো বার্ষিক প্ল্যানের নবীকরণ। BSNL তাঁর ১৯৯৯ টাকার বার্ষিক রিচার্জটিকেই (BSNL Annual Plan PV1999) নতুন করে সাজিয়েছে। নতুন এই প্ল্যানে জুড়েছে অতিরিক্ত ৩০ দিনের অতিরিক্ত বৈধতা। অর্থাৎ এবার ৩৬৫ দিন নয় মোট ৩৯৫ দিন থাকবে বৈধতা ১৯৯৯ টাকায়।

কি কি সুবিধা আছে এই বার্ষিক ১৯৯৯ টাকার প্ল্যানে দেখে নিন এক ঝলকে। এই প্ল্যানটিতে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং ও সাথে ১০০টি এসএমএস প্রতিদিন বিনামূল্যে পাওয়া যাবে। তবে মনে রাখতে হবে আনলিমিটেড কলিংয়ের ক্ষেত্রে প্রতিদিন ২৫০টি কল ফ্রি পাওয়া যাবে। এছাড়াও সারা বছরের জন্য বিএসএনএল টিউন পরিষেবার সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

যেমনটা জানা যাচ্ছে নতুন এই অফারটি আগামী ৩১শে মার্চ পর্যন্ত উপলব্ধ থাকবে। তাছাড়া বিএসএনএল এর এই প্ল্যানটি গোটা ভারতের গ্রাহকরাই ব্যবহার করতে পারেন। অবাক সময় এই ধরণের স্পেশাল অফার কোনো একটি নির্দিষ্ট জোনের  জন্য লঞ্চ করা হয়, তবে এক্ষেত্রে সেটা সারা ভারতের জন্য উপলব্ধ থাকছে।

আসল ব্যাপার হল, এখনও পর্যন্ত ফোরজি পরিষেবা শুরু করতে পারেনি বিএসএনএল। তাই যতটা সম্ভব কম দামে আকর্ষণীয় সমস্ত ফিচারের অফার দিয়ে গ্রাহকদের খুশি করতে চাইছিস বিএসএনএল। আবার শুধু যে টেলিকম পরিষেবা তা নয়, ব্রডব্যাং পরিষেবাতেও কিছু নতুন প্ল্যান লঞ্চ করেছে বিএসএনএল। যেখানে গ্রাহকেরা ২৯৯ টাকা থেকে ব্রডব্যান্ড পরিষেবা উপভোগ করতে পারবেন।

Related Articles

Back to top button