বলিহারি বঙ্গ নারী! অনলাইন পরীক্ষা দিতে দিতেই হচ্ছে বিয়ে, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও


করোনা মহামারীর জেরে দীর্ঘদিন ধরে বন্ধ স্কুল কলেজ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিন ধরে স্কুল কলেজ বন্ধ থাকলেও থেমে থাকেনি জীবন, তাই জীবনের সাথে তাল মেলাতে অনলাইনেই শুরু হয়েছে পড়াশোনা। আর অনলাইনেই স্মার্টফোন থেকে শুরু করে ল্যাপটপ বা কম্পিউটারে চলছে অনলাইন ক্লাস (Online Class)। বাচ্চা থেকে শুরু করে কলেজ পড়ুয়ারা সকলেই এই ভাবে পড়াশোনা চালানোর চেষ্টা  চালিয়ে যাচ্ছে। অনলাইন পড়াশোনার পাশাপাশি অনলাইনেই নেওয়া হয়েছে পরীক্ষা (Online Exam)। অর্থাৎ বাড়িতে বসেই পরীক্ষার উত্তর লিখে তা স্ক্যান করে পাঠাতে হয়েছে স্কুল বা কলেজ।

অনলাইন ক্লাস থেকে পরীক্ষা নিয়ে নানান মতভেদ রয়েছেই। কারোর মতে অনলাইনে পরীক্ষা দেওয়াই বেস্ট উপায় এই মুহূর্তে তো কারোর মতে নয়। এই তর্ক তো চলছেই, সম্প্রতি অনলাইন পরীক্ষার এক ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়াতে যা দেখে রীতিমত হাসবেন না কাঁদবেন বুঝতে পারছেন না নেটিকজনেরা।

আসলে ভাইরাল এই ভিডিওটিতে দেখা যাচ্ছে বিয়ে করতে করতে অনলাইনে পরীক্ষা দিচ্ছে এক মেয়ে। বিয়ের সাজে বিয়ের মণ্ডপে বসে আছে সে, রয়েছে পুরোহিত চলছে মন্ত্রপাঠ। এদিকে কোলে পরীক্ষার খাতা আর মোবাইল নিয়ে বসে আছে বিয়ের কণে। ফোনে প্রশ্নপত্র দেখেই চলছে উত্তর লেখা। তাহলেই বুঝুন অনলাইন পরীক্ষার কি সুফল!

Bride Giving Online Exam

ভাইরাল এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা রয়েছে ‘সব বাধা পার হয়ে তোমারই সঙ্গী হবো আজই, অনলাইন এক্সামের সুফল’। ভিডিওটি দেখে অনেকেই হেসে লুটোপুটি খেয়েছেন। যতই হোক পরীক্ষা দিতে দিতে বিয়ে কি আর রোজ দেখা যায় নাকি!


Like it? Share with your friends!

644
644 points