রেসিপি

সপ্তমীর শুরু হোক হেলদি টেস্টি খাবারে, রইল দুধ চিনি দিয়ে সেরা স্বাদের জলখাবার রান্নার রেসিপি

প্রতিদিন এক জলখাবার খেতে কারোরই ভালো লাগে না। তাই মাঝে মধ্যে জলখাবারে কিছু বৈচিত্র এলে বেশ ভালোই লাগে। আর পুজোর কটা দিন যদি একটু টেস্টি রান্নাবান্না হয় তাহলে তো ব্যাপারটাই আলাদা। আজ আপনাদের জন্য এমনই একটু টেস্টি কিন্তু তৈরী করা খুবই সহজ রান্না দুধ চিনি দিয়ে সেরা স্বাদের জলখাবার রান্নার রেসিপি (Breakfast with Milk Powder and Suger Recipe) নিয়ে হাজির হয়েছি।

less oil tasty breakfast with milk powder sugar recipe

দুধ চিনি দিয়ে সেরা স্বাদের জলখাবার রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. দুধ
২. চিনি
৩ ময়দা
৪. পরিমাণ মত নুন
৫. রান্নার জন্য তেল

দুধ চিনি দিয়ে সেরা স্বাদের জলখাবার রান্নার পদ্ধতিঃ

➥ প্রথমেই একটা পাত্রে পরিমাণ মত ময়দা সামান্য নুন আর কিছুটা সাদা তেল দিয়ে ময়ান দিয়ে নিতে হবে। এরপর অল্প অল্প করে জল দিয়ে ভালো করে ময়দা মেখে নিতে হবে।

➥ ময়দা মেখে নেওয়ার পর একটু বড় সাইজের লেচি কেটে নিতে হবে। তারপর লেচিটাকে রুটির মত করে বেলে নিতে হবে।

➥বেলে নেয়ার পর ১ চামচ তেল ভালো করে চারিদিকে ছড়িয়ে দিয়ে তার ওপর ২ চামচ গুঁড়ো দুধ আর ১-২ চামচ চিনি গুঁড়ো দিয়ে ভালো করে চারিদিকে ছড়িয়ে নিতে হবে।

➥ চিনি ও দুধ চড়িয়েদেওয়ার পর দু দিক থেকে মুড়ে চৌকো আকার করে মুড়ে নিতে হবে। আর সেটাকে বেলে একটু বড় আর পাতলা করে নিতে হবে। এবার এটা পরোটা করার জন্য তৈরী।

➥ এবার ফ্রাইং প্যান গরম করে শুকনো অবস্থাতেই এপিঠ ওপিঠ করে কিছুক্ষণ সেঁকে নিন তারপর সামান্য তেল দিয়ে ভালো করে ভেজে নিলেই নামমাত্র তেলে দুধ চিনি দিয়ে সেরা স্বাদের জলখাবার তৈরী। এই রান্না একবার খেলে বার বার খেতে ইচ্ছা করবেই।

Related Articles

Back to top button